• সোমবার, অক্টোবর ১৪, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:৫৩ সন্ধ্যা

বাবার আসনে জাপার মনোনয়ন পেলেন এরশাদপুত্র সাদ

  • প্রকাশিত ০৮:৪৪ রাত সেপ্টেম্বর ৮, ২০১৯
সাদ এরশাদ
জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের সন্তান সাদ এরশাদ। ছবি: সংগৃহীত

আগামী ৫ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে

রংপুর-৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন দলটির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ।

রবিবার (৭ সেপ্টেম্বর) তাকে প্রার্থী হিসেবে মনোনীত করার ঘোষণা দেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

এর আগে রবিবার সকালে সাদ এরশাদের পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শাফিয়ার রহমান শাফি। সাদ বাদেও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির। তবে, সাদকেই প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেয় দলটি।

এদিকে সাদ বাদেও রবিবার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিমের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন দলটির জেলা পর্যায়ের নেতৃবৃন্দ। তারা জানান, দীর্ঘ ৩৫ বছর এই আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করা হলো। এসময় তারা নির্বাচনে জয়ী হবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন।

উপনির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রিটা রহমান। গত শুক্রবার (৬ সেপ্টেম্বর) তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এ প্রসঙ্গে রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জিএম শাহাতাব উদ্দিন ঢাকা ট্রিবিউনকে বলেন, "আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সোমবার (৯ সেপ্টেম্বর) মনোনয়নপত্র দাখিল করার শেষ দিন। নির্বাচনকে অবাধ সুষ্টু ও নিরপেক্ষ করতে ইতোমধ্যে সকল ব্যবস্থা নেয়া হয়েছে।"

উল্লেখ্য, গত ১৪ জুলাই জাতীয় পার্টির তৎকালীন চেয়ারম্যান এইচ এম এরশাদ মারা যান। তার মৃত্যুতে শূণ্য এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৫ অক্টোবর উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।