• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

কাদের: বিএনপিতে নেতৃত্বের সংকটের কারণেই ছাত্রদলের সম্মেলন পণ্ড

  • প্রকাশিত ০৫:৫৫ সন্ধ্যা সেপ্টেম্বর ১৪, ২০১৯
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি ফোকাস বাংলা

'তারাই (বিএনপি) তাদের বিরুদ্ধে মামলা দিয়ে সম্মেলন বন্ধ করেছে'

বিএনপিতে নেতৃত্বের সংকটের কারণেই ছাত্রদলের সম্মেলন স্থগিত হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা দক্ষিণ যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

সরকারের হস্তক্ষেপে ছাত্রদলের কাউন্সিলে স্থগিত হয়ে গেছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সম্প্রতি যে অভিযোগ তুলেছেন সে বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, "আওয়ামী লীগ কেন ছাত্রদলের সম্মেলন বন্ধ করতে যাবে? ছাত্রদলের এই সংকটের জন্য বিএনপির নেতৃত্ব দায়ী। বিএনপির আজকের সংকট তাদের নিজেদের ব্যর্থতার জন্য। তাদের বিদ্বেষ প্রসূত রাজনীতি, তাদের নেতিবাচক রাজনীতি বিএনপিতে সংকট তৈরি করেছে।"

"ছাত্রদলের নেতাদের মামলার কারণে তাদের কাউন্সিল বন্ধ হলো। তারাই তাদের বিরুদ্ধে মামলা করলো, মামলা করে সম্মেলন বন্ধ করে দেওয়া হলো। এখানেও নন্দঘোষ-শেখ হাসিনার যতো দোষ, এখানেও নন্দ ঘোষ আওয়ামী লীগের দোষ। নিজেরা নিজেদের বিরুদ্ধে মামলা করে সম্মেলন পণ্ড করেছে। এখানে আওয়ামী লীগ বা সরকারের দোষ কী?", যোগ করেন সেতুমন্ত্রী।

এসময় সরকারের দুর্নীতিবিরোধী বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন ওবায়দুল কাদের। তিনি বলেন, "সরকার নিজ দলের যারা দুর্নীতির দায়ে অভিযুক্ত তাদের বিরুদ্ধে সোচ্চার। আওয়ামী লীগ সরকারের আমলে অনেক মন্ত্রী দুর্নীতি দমন কমিশনে হাজিরা দিচ্ছেন। আওয়ামী লীগের অনেক নেতা-কর্মী জেলে আছেন। দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর অবস্থানের কারণেই এসব সম্ভব হয়েছে।"

ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন, যুবলীগ চেয়ারম্যান ওমর ফরুক চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, বর্তমান সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু প্রমুখ।