• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৯ রাত

বিএনপি: ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের অপসারণ দুর্নীতির প্রমাণ

  • প্রকাশিত ১০:২৪ রাত সেপ্টেম্বর ১৫, ২০১৯
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

'প্রধানমন্ত্রী তাদের বহিষ্কার করে দুর্নীতি যে হয়েছে তার স্বীকৃতি দিয়েছেন, আমরা এতে খুশি হয়েছি'

ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের অপসারণ ক্ষমতাসীন দলের 'ব্যাপক দুর্নীতিকে' প্রমাণ করে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (১৫ সেপ্টেম্বর) আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, "একটি দুর্নীতির ঘটনা প্রকাশ হওয়ার পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী একটি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে অপসারণ করেছেন। এ থেকে প্রমাণ হয় সারাদেশে কতটা দুর্নীতি হচ্ছে।"

"প্রমাণ হয়েছে যে তারা (ক্ষমতাসীন দলের নেতারা) দুর্নীতির সাথে যুক্ত এবং প্রধানমন্ত্রী তাদের (ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক) বহিষ্কার করে দুর্নীতি যে হয়েছে তার স্বীকৃতি দিয়েছেন, আমরা এতে খুশি হয়েছি", যোগ করেন তিনি।

প্রসঙ্গত, ছাত্রলীগের নেতৃত্ব দেয়া সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিভিন্ন কর্মকাণ্ডে ক্ষুদ্ধ হয়ে শনিবার তাদের পদ থেকে সরিয়ে দেয়া হয়।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, "শেখ হাসিনা ছাত্রলীগের প্রধান অভিভাবক। এ ধরনের ঘটনায় তিনি সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন। তবে ছাত্রলীগের গঠনতন্ত্রে বহিষ্কারের কি বিধান আছে সেটা আমার জানা নেই।"