• শুক্রবার, অক্টোবর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৯ রাত

কাদের : বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছে

  • প্রকাশিত ০৮:৪৭ রাত সেপ্টেম্বর ২০, ২০১৯
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি ফোকাস বাংলা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, '৪০০ বছর আগে মোগল আমলে ঢাকা প্রতিষ্ঠিত করা হয় এবং পরে তা মসজিদের শহর হিসেবে পরিচিতি পায়। কিন্তু এ শহর এখন ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে।'

বিএনপি ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছে বলে শুক্রবার (২০ সেপ্টেম্বর) মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে বলেন, "৪০০ বছর আগে মোগল আমলে ঢাকা প্রতিষ্ঠিত করা হয় এবং পরে তা মসজিদের শহর হিসেবে পরিচিতি পায়। কিন্তু এশহর এখন ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে।"

এর আগে বুধবার র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত রাজধানীর কয়েকটি ক্লাবে অভিযান পরিচালনা করে "ক্যাসিনো" চালানো, জুয়া ও মাদক ব্যবহারের দায়ে কমপক্ষে ১৮২ জনকে আটক ও দণ্ড দেয়।

সেই সঙ্গে রাজধানীর ফকিরাপুল এলাকায় ইয়ংমেন’স ক্লাবে "ক্যাসিনো" চালানোর দায়ে ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

এবিষয়ে বিএনপি নেতা বলেন, "আমরা আগে শুনেছিলাম যে বাংলাদেশকে সিঙ্গাপুরের মতো উন্নত দেশে পরিণত করা হবে। আমি বলতে চাই সরকার সিঙ্গাপুর থেকে এক ধাপ এগিয়ে ঢাকা শহরকে যুক্তরাষ্ট্রের জুয়ার শহর লাস ভেগাসে পরিণত করেছে।"

মঈন খানের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, "বিএনপিই ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছে।"

সহযোগী সংগঠনগুলোর অনিয়ম ও দুর্নীতির অভিযোগ নিয়ে আওয়ামী লীগ বিব্রত কি না জানতে চাইলে তিনি বলেন, এই পদক্ষেপের কারণে শেখ হাসিনার জনপ্রিয়তা আরও বেড়ে গেছে। এরফলে সরকার ও আওয়ামী লীগের ভাবমূর্তিও উজ্জ্বল হচ্ছে।