• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ সকাল

ফখরুল: বর্তমান সরকারের রোল মডেল হলো ‘ঘরে ঘরে ক্যাসিনো’

  • প্রকাশিত ০৬:৫১ সন্ধ্যা সেপ্টেম্বর ২৪, ২০১৯
সিলেট বিএনপি সমাবেশ
মঙ্গলবার সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশের মঞ্চে দলটির নেতারা ঢাকা ট্রিবিউন

তিনি বলেন, বর্তমান সরকার ১১ লাখ রোহিঙ্গার মধ্যে একজনকেও ফেরত পাঠাতে পারেনি। অথচ ১৯৭৮ সালে জিয়াউর রহমান এবং ১৯৯৩ সালে বেগম খালেদা জিয়া রোহিঙ্গাদের ফেরত পাঠিয়েছিলেন

‘ঘরে ঘরে ক্যাসিনো’ বর্তমান সরকারের রোল মডেল বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আওয়ামী লীগ সুপরিকল্পিতভাবে দেশকে ধ্বংস করছে। তারা পার্লামেন্ট অকার্যকর করেছে। তারা দেশের অর্থনীতিকেও ‘ফোকলা’ করে দিয়েছে। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে বিএনপি’র সিলেট বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নেতা-কর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়ে তিনি বলেন, বর্তমান সরকার ১১ লাখ রোহিঙ্গার মধ্যে একজনকেও ফেরত পাঠাতে পারেনি। অথচ ১৯৭৮ সালে জিয়াউর রহমান এবং ১৯৯৩ সালে বেগম খালেদা জিয়া রোহিঙ্গাদের ফেরত পাঠিয়েছিলেন।

আওয়ামী লীগ সরকারকে ‘জনবিরোধী’ আখ্যা দিয়ে তিনি বলেন, “তারা দেশের সমস্ত অর্জন ধ্বংস করে দিচ্ছে।আওয়ামী লীগক্ষমতায় থাকলে এই দেশের স্বাধীনতা ধরে রাখতে পারবে না, দেশের নিরাপত্তা থাকবে না। সড়কেও মানুষের নিরাপত্তা নেই। নিত্যপণ্যের দাম বাড়িয়ে সাধারণ মানুষের জীবনকে দুর্বিষহ করে তোলা হয়েছে। লুটেরাদের কারণে দেশে কোন বিদেশি বিনিয়োগ নেই। মেগা প্রজেক্টের নামে মেগা লুট করা হচ্ছে।”

সিলেটে সমাবেশের অনুমতি নিয়ে টালবাহানা প্রসঙ্গে ফখরুল বলেন, সভা বন্ধ করার প্রবণতায় যারা বিশ্বাস করে, তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের সভাপতিত্বে বিএনপির এই বিভাগীয় সমাবেশে আরও বক্তব্য রাখেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, সহ-সভাপতি ডা. এ জেড জাহিদ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।