• সোমবার, অক্টোবর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ রাত

মন্ত্রী-এমপিদের প্রতি মওদুদ: সম্পদের হিসাব জনসমক্ষে প্রকাশ করুন

  • প্রকাশিত ০৮:০৭ রাত সেপ্টেম্বর ২৮, ২০১৯
মওদুদ আহমদ
ব্যারিস্টার মওদুদ আহমদ। ফাইল ছবি।

'সেই সাথে আমরা জানতে চাই, মন্ত্রী হওয়ার আগে তাদের সম্পত্তি কত ছিল এবং মন্ত্রী হওয়ার পরে এখন তা কত বেড়েছে?'

ক্ষমতাসীন দলের এমপি ও মন্ত্রীদের সম্পদের হিসাব জনসমক্ষে প্রকাশ করার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ।

শনিবার (২৮ সেপ্টেম্বর) খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এই আহ্বান জানান।

মওদুদ বলেন, "বর্তমান সরকারের প্রতিটি স্তরে দুর্নীতি ছড়িয়ে পড়েছে। আমরা সব মন্ত্রী ও এমপির সম্পদের হিসাব দেখতে চাই। জনসমক্ষে এ হিসাব দিতে হবে।"

"সেই সাথে আমরা জানতে চাই, মন্ত্রী হওয়ার আগে তাদের সম্পত্তি কত ছিল এবং মন্ত্রী হওয়ার পরে এখন তা কত বেড়েছে? যদি তারা আমাদের এ দাবি মেনে না নেন, তাহলে আমরা ধরে নেব বর্তমান সংসদে থাকা প্রত্যেক মন্ত্রী ও এমপির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা যায়।", যোগ করেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, "সম্প্রতি প্রকাশ হওয়া একটি আন্তর্জাতিক প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ না কি পৃথিবীর এক নম্বর দেশ, যেই দেশে খুব দ্রুত ধনী হওয়া যায়। এর মানেই হলো যারা জুয়া, ক্যাসিনো ব্যবসা ও অর্থপাচার করে কালো টাকা উপার্জন করেন তারা ধনী হচ্ছেন। ব্যাংক ব্যবসা এখন ধ্বংস হয়ে গেছে। এ জন্যই আমরা এ (সম্পদের হিসাব জমা দেয়ার) দাবি জানাচ্ছি।"

"সরকার যত দিন পর্যন্ত এসবের পেছনে থাকা ক্ষমতাসীন প্রভাবশালী মন্ত্রী-এমপিদের খারাপ কাজ চিহ্নিত করতে না পারবে তত দিন ক্যাসিনো ব্যবসা ও অন্যায়কারীদের বিরুদ্ধে চালানো অভিযান সফল হবে না", যোগ করেন তিনি।