• মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:১৮ দুপুর

তথ্যমন্ত্রী: দুর্নীতিবাজদের দলে জায়গা দিতে গঠনতন্ত্র সংশোধন করেছে বিএনপি

  • প্রকাশিত ০২:০৫ দুপুর সেপ্টেম্বর ৩০, ২০১৯
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

'বিএনপি দুর্নীতিবাজদের দলের নেতৃত্বে রাখতে গঠনতন্ত্রের ৭ নং ধারাটি তুলে দিয়েছে'

দুর্নীতিবাজ ও অপরাধীদের দলে জায়গা দিতে বিএনপি গঠনতন্ত্র সংশোধন করেছে বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ।

রবিবার (২৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন ও সাবেক মন্ত্রী এম এ মান্নানের দশম মৃত্যুবার্ষিকীতে 'এম এ মান্নান স্মারক পরিষদ' আয়োজিত এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দুর্নীতি বিরোধী ব্যাপক অভিযান চালাচ্ছে। এমনকি দলের কেউ দুর্নীতিতে জড়িত থাকলে তাকেও বিচারের আওতায় আনা হচ্ছে। অন্যদিকে বিএনপি দুর্নীতিবাজ ও অপরাধীদের দলে জায়গা দিতে গঠনতন্ত্র সংশোধন করেছে। এখানেই আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পার্থক্য।"

ড. হাছান আরও বলেন, "প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে সব ধরনের অনাচার ও অবৈধ কর্মকাণ্ড উৎখাতের জন্য অনিয়ম, দুর্নীতি, মাদক ও ক্যাসিনো তথা জুয়ার বিরুদ্ধে বড় ধরনের অভিযান শুরু করেছেন। আওয়ামী লীগে অনেক অনুপ্রবেশকারী রয়েছে। কয়েকজন নেতার নৈতিক স্খলনও ঘটেছে। ক্যাসিনো তথা জুয়া একটি অবৈধ ব্যবসা এবং যারা এর সাথে জড়িত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সবার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিচ্ছেন। এ ক্ষেত্রে তাদের রাজনৈতিক পরিচয় বিবেচনা করা হচ্ছে না। এই ব্যবসার সাথে জড়িতদের কেউ রেহাই পাবে না।"

"অন্যদিক বিএনপি ‘হাওয়া ভবন’ তৈরি করে সব ধরনের অনিয়ম ও দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল। এমনকি দলটি অপরাধী ও দুর্নীতিবাজদের দলের নেতৃত্বে রাখতে দলটির গঠনতন্ত্রের ৭ নং ধারাটি তুলে দিয়েছে", যোগ করেন তিনি।