• মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:১৮ দুপুর

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য হলেন জয়নাল হাজারী

  • প্রকাশিত ০৯:২২ সকাল অক্টোবর ৩, ২০১৯
জয়নাল হাজারী
আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীকে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়। ছবি: সংগৃহীত

বুধবার দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এই দায়িত্ব দেন। ২০০৪ সালে দল থেকে বহিষ্কৃত হওয়ার পর দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ছিলেন জয়নাল হাজারী

ফেনীর বহুল আলোচিত নেতা ও আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীকে দলটির উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে। বুধবার (২ অক্টোবর) দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এই দায়িত্ব দেন বলে এক প্রতিবেদনে জানায় বাংলা ট্রিবিউন।

শারীরিকভাবে অসুস্থ হওয়ায় সম্প্রতি জয়নাল হাজারীকে চিকিৎসার জন্য ৪০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী। ওই অনুদানের চেক গ্রহণ করতে হাজারী বুধবার গণভবনে গেলে তার সঙ্গে নানা বিষয়ে আলোচনা হয় দলীয় সভাপতি শেখ হাসিনার। এসময় প্রধানমন্ত্রী তার স্বাস্থ্যের খোঁজ-খবর নেন ও তার সুস্থতা কামনা করেন।

জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফেনী-২ (ফেনী সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ ও ১৯৯৬ সালে তিনবার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন তিনি। তবে সংসদ সদস্য হিসেবে তার শেষ মেয়াদে বিভিন্ন বিতর্কে জড়ান জয়নাল হাজারী। ২০০৪ সালে দল থেকে বহিষ্কৃত হন। এরপর দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ছিলেন তিনি। ফেনী থেকে হাজারিকা নামে প্রকাশিত একটি দৈনিকের সম্পাদকও তিনি।