• শনিবার, ডিসেম্বর ০৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৩৪ সকাল

জয়নুল আবেদীন: জামিনে মুক্তি চান খালেদা জিয়া

  • প্রকাশিত ০৩:৫৯ বিকেল অক্টোবর ৩, ২০১৯
জয়নুল আবেদীন
বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপি নেতা ও আইনজীবী জয়নুল আবেদীন ঢাকা ট্রিবিউন

খুব শিগগিরই খালেদা জিয়া জামিন আবেদন নিয়ে আবারও আদালতে যাবেন বলেও জানান বিএনপি চেয়ারপার্সনের এই আইনজীবী

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে তার অন্যতম আইনজীবী জয়নুল আবেদীন বলেছেন, সরকারের অনুকম্পায় প্যারোলে নয়, আদালতের কাছে জামিনের মাধ্যমেই মুক্তি চান খালেদা জিয়া। জামিন পাওয়া তার অধিকার।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সুপ্রিমকোর্ট বার ভবনের কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জয়নুল আবেদীন।

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে মোট ৩৭টি মামলা করা হয়েছে। তবে সেগুলোর মধ্যে দুইটি মামলায় (জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট) জামিন পেলেই তার কারামুক্তি মিলবে। যে দুই মামলায় খালেদা জিয়া কারাবন্দি আছেন, সেগুলোতে তিনি নির্দোষ। খালেদা জিয়াকে জনগণ থেকে বিছিন্ন করার জন্যই কারাবন্দি করে রাখা হয়েছে।

এক প্রশ্নের জবাবে জয়নুল আবেদীন বলেন, যখনই আমরা খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আদালতে গিয়েছি, তখনই রাষ্ট্রপক্ষ জামিন নিয়ে জোরালো আপত্তি জানিয়েছে। আমরা রাষ্ট্রের প্রধান আইন কর্মকতার কাছে আহ্বান জানাবো আগামীদিনে যেন তারা খালেদা জিয়ার জামিন নিয়ে আপত্তি না জানান।

খুব শিগগিরই খালেদা জিয়া জামিন আবেদন নিয়ে আবারও আদালতে যাবেন বলেও জানান বিএনপি চেয়ারপার্সনের এই আইনজীবী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা, কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান প্রমুখ।