• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

আওয়ামী লীগের চার সংগঠনের কাউন্সিল নভেম্বরে

  • প্রকাশিত ১০:১০ রাত অক্টোবর ৯, ২০১৯
আওয়ামী লীগ

এই ৪ সংগঠনের কমিটিই তিন বছর মেয়াদি। ২০১২ সালে এসব সংগঠনের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে হিসাবে আরও ৩ বছর আগেই সংগঠনগুলোর মেয়াদ শেষ হয়েছে

দলের তিন সহযোগী সংগঠন ও এক ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সে অনুযায়ী আগামী ২ নভেম্বর কৃষক লীগ, ৯ নভেম্বর শ্রমিক লীগ, ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগ ও ২৩ নভেম্বর যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্র ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছে। 

তারিখ ঘোষণার বিষয়টি নিশ্চিত করে আওয়ামী যুবলীগের উপ-প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু জানান, এ বছর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে।

এদিকে, স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক খাইরুল হাসান জুয়েল জানান, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউন্সিলের তারিখ নির্ধারণ করেছেন।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের কমিটিই তিন বছর মেয়াদি। ২০১২ সালে এসব সংগঠনের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সে হিসাবে আরও ৩ বছর আগেই সংগঠনগুলোর মেয়াদ শেষ হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সর্বশেষ বৈঠকে আগামী ২০ ও ২১ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। পাশাপাশি কেন্দ্রীয় সম্মেলনের আগেই মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়।

এর আলোকে সহযোগী সংগঠনগুলোকে ১০ ডিসেম্বরের আগেই সম্মেলন শেষ করতে চিঠি দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দলের কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্তের আলোকে গতকাল মঙ্গলবার (৮ অক্টোবর) এবং আজ বুধবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনানুষ্ঠানিক বৈঠকে বসেন আওয়ামী লীগসহ সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা। অবশেষে বুধবারের বৈঠকে ৪ সংগঠনের সম্মেলনের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত করা হলো।

প্রসঙ্গত, এই ৪ সংগঠনের মধ্যে শ্রমিক লীগ ভ্রাতৃপ্রতিম সংগঠন, বাকিগুলো সহযোগী।