• বুধবার, নভেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৩৮ রাত

কাদের: মন্ত্রী হলে কি মেনন এমন কথা বলতেন?

  • প্রকাশিত ০১:৩৯ দুপুর অক্টোবর ২০, ২০১৯
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

‘তিনি সিনিয়র নেতা। সবিনয়ে বলতে চাই, মন্ত্রী হলে তিনি কি একথা বলতেন? কেন এতদিন পর, কেন এই সময়ে একথা বললেন?’

‘জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি’ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের এ বক্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “মন্ত্রিত্ব পেলে মেনন নির্বাচন নিয়ে কি এ কথা বলতেন?”

রবিবার (২০ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাশেদ খান মেননের বক্তব্যের প্রেক্ষিতে একথা বলেন তিনি।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের ব্যানারে অংশ নিয়ে নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন রাশেদ খান মেনন। তবে টানা তিনবার ক্ষমতায় থাকা মহাজোট সরকারের আগের আমলে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব সামলানো মেনন এবার কোনো মন্ত্রণালয়ের দায়িত্ব পাননি।

গতকাল শনিবার বরিশালে ওয়াকার্স পার্টির জেলা সম্মেলনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪দলীয় জোটের অন্যতম নেতা রাশেদ খান মেনন বলেন, “আমি সাক্ষ্য দিচ্ছি গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি।”

তিনি দাবি করেন, জনগণ এখন নির্বাচনে স্বাধীনভাবে ভোট দিতে পারে না।

মেননের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, “তিনি সিনিয়র নেতা। সবিনয়ে বলতে চাই, মন্ত্রী হলে তিনি কি একথা বলতেন? কেন এতদিন পর, কেন এই সময়ে একথা বললেন?”

মেননের বক্তব্যের বিষয়ে দলের পক্ষে জানতে চাওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, “১৪ দলের সমন্বয়ক নাসিম সাহেবের কাছে আমরা এবিষয়ে জানতে চাইব। বিষয়টি নিয়ে দলীয়ভাবে আলাপ করব।”