• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

নুসরাত হত্যা: ‘পুলিশের শাস্তি না হওয়ায়’ বিএনপির ক্ষোভ

  • প্রকাশিত ১১:০২ রাত অক্টোবর ২৪, ২০১৯
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরফাইল ছবি/ঢাকা ট্রিবিউন

'যেহেতু তারা (সরকার) পুলিশের ওপর নির্ভরশীল, তাই এই ধরনের অপরাধ করার পরও পুলিশ কর্মীদের শাস্তি থেকে ছাড় দিচ্ছে'

ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায়ে অভিযুক্ত 'পুলিশ সদস্যদের শাস্তি না হওয়ায়' ক্ষোভ প্রকাশ করেছে বিএনপি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপির এই নেতা এসব কথা বলেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

সাংবাদিকদের মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, "রায়ে অভিযুক্ত পুলিশ সদস্যরা শাস্তি পাননি। যেহেতু তারা (সরকার) পুলিশের ওপর নির্ভরশীল, তাই এই ধরনের অপরাধ করার পরও পুলিশ কর্মীদের শাস্তি থেকে ছাড় দিচ্ছে। রায়ে সেটাই প্রতীয়মান হয়েছে।"

"বর্তমান সরকার নির্বাচিত নয়, এতে জনগণের ম্যান্ডেট নেই। সুতরাং, তারা জোর করে ক্ষমতায় থাকার জন্য এই জাতীয় অপরাধীদের আশ্রয় দিচ্ছে", যোগ করেন বিএনপি মহাসচিব।

উল্লেখ্য, নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় বৃহস্পতিবার ১৬ আসামির সবাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ।

প্রসঙ্গত, নুসরাত নিজ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনলে তার মা শিরিন আক্তার বাদী হয়ে ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা করেন। এতে অধ্যক্ষকে গ্রেফতার করা হলে নুসরাতের পরিবারকে মামলা তুলে নেয়ার জন্য বিভিন্নভাবে হুমকি দেয়া হয়।

পরে ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে মাদ্রাসায় যান নুসরাত। এ সময় তাকে পাশের বহুতল ভবনের ছাদে ডেকে নিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন দেয়া হয়। এ ঘটনায় নুসরাতের বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে ৮ এপ্রিল মামলা করেন। ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নুসরাত মারা যান।