• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৫৪ দুপুর

জিএম কাদের: ভারতের সঙ্গে চুক্তিতে দেশের স্বার্থবিরোধী কিছু নেই

  • প্রকাশিত ০৬:৪৬ সন্ধ্যা অক্টোবর ২৭, ২০১৯
জিএম কাদের
জাতীয় পাটির চেয়ারম্যান জিএম কাদের। ফাইল ছবি: ফোকাস বাংলা

তিনি বলেন, এই বিষয়ে যৌথ বিবৃতি ও উল্লেখিত চুক্তি সমূহের তালিকা দেখেছি। সেখানে দেশের স্বার্থবিরোধী কিছু চোখে পড়েনি

ভারতের সঙ্গে চুক্তিতে দেশের স্বার্থবিরোধী কিছু নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

রবিবার (২৭ অক্টোবর) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে পার্টির সাংগঠনিক টিমের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ‘‘মাননীয় প্রধানমন্ত্রীর সম্প্রতি ভারত সফর ও সেখানে সম্পাদিত দ্বিপাক্ষিক চুক্তি সম্পর্কে কিছু বিরূপ আলোচনা চোখে পড়েছে। এই বিষয়ে যৌথ বিবৃতি ও উল্লেখিত চুক্তি সমূহের তালিকা দেখেছি। সেখানে দেশের স্বার্থবিরোধী কিছু চোখে পড়েনি। মাননীয় প্রধানমন্ত্রীর দেশপ্রেমের প্রতি আমরা আস্থাশীল।’’

শুদ্ধি অভিযানে বিষয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে জিএম কাদের বলেন, ‘‘দেশে এখন দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান চলছে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর এই সাহসী পদক্ষেপকে অভিনন্দন জানাই। তিনি নিজ দলের মানুষকেও ছাড় দেন নাই। আমরা আশা করি এই অভিযান অব্যাহত থাকবে। আওয়ামী লীগ এ বিষয়ে তাদের নির্বাচনী ইশতেহারে বর্ণিত অঙ্গীকার বাস্তবায়ন করবে।’’

জাতীয় পার্টির সাংগঠনিক টিমের যৌথসভায় আরও বক্তব্য রাখেন- পার্টির মহাসচিব ও সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক কাজী ফিরোজ রশীদ এমপি, সমন্বয় কমিটির আহ্বায়ক জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সমন্বয় কমিটির সদস্য সচিব মো. আবুল কাশেম, ঢাকা বিভাগের আহ্বায়ক সৈয়দ আবু হোসেন বাবলা, বরিশাল বিভাগের আহ্বায়ক গোলাম কিবরিয়া টিপু, রাজশাহী বিভাগের আহ্বায়ক অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম প্রমুখ।