• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

নাসিম: মেননের জবাবে ১৪ দল সন্তুষ্ট

  • প্রকাশিত ০১:৫৮ দুপুর অক্টোবর ২৮, ২০১৯
মোহাম্মদ নাসিম
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

'১৪ দল আগে যেমন চলছিল তেমনভাবেই চলবে'

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বিতর্কিত মন্তব্য নিয়ে তার ব্যাখ্যায় সন্তুষ্টি প্রকাশ করেছে ১৪ দল।

সোমবার (২৮ অক্টোবর) ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম সাংবাদিকদের এই তথ্য জানান। এর আগে ধানমন্ডিতে তার বাসায় ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ নাসিম বলেন, "নির্বাচন নিয়ে রাশেদ খান মেননের বক্তব্যের বিষয়ে ব্যাখ্যা জানতে চেয়ে ১৪ দল যে চিঠি দিয়েছিল, তিনি তার জবাব দিয়েছেন। সেখানে মেনন বলেছেন, তার বক্তব্য খণ্ডিতভাবে প্রকাশ করা হয়েছে। যে কারণে বিভ্রান্তি তৈরি হয়েছে। তিনি নির্বাচন প্রশ্নে ১৪ দলের সঙ্গে অভিন্ন অবস্থান পোষণ করেন।  নির্বাচন নিয়ে ১৪ দলের যে বক্তব্য তার সঙ্গে তিনি একমত।  তারপরও তার বক্তব্য নিয়ে বিভ্রান্তি তৈরি হওয়ায় তিনি দুঃখ প্রকাশ করেছেন।"

"১৪ দল আগে যেমন চলছিল তেমনভাবেই চলবে", যোগ করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর এই সদস্য।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা শাখার সম্মেলনে রাশেদ খান মেনন বলেন, "একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষ ভোটকেন্দ্রে যায়নি। এর বড় সাক্ষী আমি নিজেই। আজ মানুষ তাদের ভোটের অধিকার থেকে বঞ্চিত।"

এতে রাজনৈতিক মহলে নানা আলোচনার-সমালোচনার সৃষ্টি হয়। এর পরিপ্রেক্ষিতে এই মন্তব্যের ব্যাখ্যা চেয়ে মেননকে চিঠি দেয় ১৪ দল। রবিবার এর জবাব দেন ওয়ার্কার্স পার্টির সভাপতি। এই বিষয়ের সোমবার বৈঠকে মিলিত হয় ১৪ দল।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।