• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৫৮ সকাল

‘খোকার মৃত্যুতে খালেদা জিয়া প্রতিক্রিয়া জানাতে না পারা দুঃখজনক’

  • প্রকাশিত ১০:৩২ রাত নভেম্বর ৫, ২০১৯
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি/ ঢাকা ট্রিবিউন

‘সাদেক হোসেন খোকা যার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনে অংশ নিয়েছেন, লড়াই-সংগ্রাম করেছেন; সেই খালেদা জিয়া আজ মিথ্যা মামলায় কারাবন্দি। তিনি খোকার মৃত্যুতে অনুভূতিও প্রকাশ করতে পারছেন না’

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটির সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুর খবর হাসপাতালে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, “কারাবন্দি থাকায় আমাদের নেত্রী খোকার মৃত্যুতে কোনও প্রতিক্রিয়া জানাতে পারছেন না। তার প্রতিক্রিয়া জানাতে না পারা আমাদের জন্য অত্যন্ত দুঃখের ও কষ্টের।”

বুধবার (৫ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর গোপীবাগে সাদেক হোসেন খোকার বাড়িতে শোক জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি শোক বইয়ে স্বাক্ষর করেন এবং খোকার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন। খবর বাংলা ট্রিবিউনের।

খোকার দেশে ফেরার তীব্র আকাঙ্ক্ষা ছিল উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, “খোকা জীবিত অবস্থায় শঙ্কায় ছিলেন দেশে ফিরতে পারবেন কিনা, দেশে তার মাটি হবে কিনা।” 


আরো পড়ুন - ক্যানসার আক্রান্ত খোকাকে দেশে ফেরাতে সরকারের সহায়তা চায় বিএনপি


তিনি বলেন, “সাদেক হোসেন খোকা যার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনে অংশ নিয়েছেন, লড়াই-সংগ্রাম করেছেন; সেই খালেদা জিয়া আজ মিথ্যা মামলায় কারাবন্দি। তিনি খোকার মৃত্যুতে অনুভূতিও প্রকাশ করতে পারছেন না।”

বিএনপি মহাসচিব বলেন, “খোকার পুরো রাজনৈতিক জীবন অনেক বর্ণাঢ্য ও সফল ছিল। বর্তমান প্রধানমন্ত্রীও ঢাকা-৭ আসন থেকে নির্বাচন করে তার কাছে পরাজিত হয়েছিলেন।”

এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব-উন নবী খান সোহেল, মহানগর দক্ষিণের নেতা নবী উল্লাহ নবী, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।


আরো পড়ুন - সাদেক হোসেন খোকা আর নেই