• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০১ দুপুর

৩০ নভেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন

  • প্রকাশিত ০৯:৩২ সকাল নভেম্বর ৬, ২০১৯
আওয়ামী লীগ

‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ৩০ নভেম্বর মহানগর আওয়ামী লীগের দুই অংশের সম্মেলন অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন’

আগামী ৩০ নভেম্বর (শনিবার) সকাল ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একযোগে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন।

মঙ্গলবার (৫ নভেম্বর) ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান ও দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ এতথ্য নিশ্চিত করেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বাংলা ট্রিবিউন।

তারা বলেন, “আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ৩০ নভেম্বর একযোগে দুই মহানগরের সম্মেলনের তথ্য জানিয়েছেন।”

এবিষয়ে ড. আবদুস সোবহান গোলাপ বলেন, “আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ৩০ নভেম্বর মহানগর আওয়ামী লীগের দুই অংশের সম্মেলন অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন। আমি তার এই সিদ্ধান্তের কথা মহানগর আওয়ামী লীগের দুই অংশের নেতাদের জানিয়েছি।”

প্রসঙ্গত, আগামী ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। প্রথা অনুযায়ী কেন্দ্রীয় সম্মেলনের আগে ঢাকা মহানগরের সম্মেলন অনুষ্ঠিত হয়। ২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়। এর ৩ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দুই ভাগে বিভক্ত করে ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, ৪৫টি থানা, ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

সেসময় ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের এ কে এম রহমতুল্লাহকে সভাপতি ও সাদেক খানকে সাধারণ সম্পাদক করা হয়। দক্ষিণের সভাপতি হন আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক হন শাহে আলম মুরাদ।