• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২০ রাত

যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ পরশ, সাধারণ সম্পাদক নিখিল

  • প্রকাশিত ০৪:১৪ বিকেল নভেম্বর ২৩, ২০১৯
শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হাসান নিখিল
শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হাসান নিখিল।

পরশ যুবলীগের প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শেখ ফজলুল হক মনির বড় ছেলে

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শেখ ফজলে শামস পরশ। এছাড়া সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইনুল হাসান খান নিখিল।

শনিবার (২৩ নভেম্বর) যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলন চলাকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যুবলীগের নতুন চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। 

সাধারণ সম্পাদক পদের জন্য নিখিলের পাশাপাশি মহিউদ্দিন মহি, অ্যাডভোকেট বেলাল হোসেন, সুব্রত পাল, মনজুরুল আলম শাহীন, ইকবাল মাহমুদ বাবলু ও বদিউল আলম বদির নাম প্রস্তব করা হয়েছিল। 

ফজলে শামস পরশ যুবলীগের প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শেখ ফজলুল হক মনির বড় ছেলে। তিনি ব্র্যাক ইউনিভার্সিটিতে শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। 

নিখিল ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে রাজনীতিতে জড়ান। পরে মিরপুরে ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক থেকে মহানগর ও কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব দেন।

এর আগে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সকাল ১১টায় এ কংগ্রেস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।