• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে সড়ক অবরোধ-ভাঙচুর

  • প্রকাশিত ০৫:২৬ সন্ধ্যা নভেম্বর ২৬, ২০১৯
বিএনপি ভাঙচুর
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার হাইকোর্ট এলাকায় বিএনপি নেতা-কর্মীরা সড়ক অবরোধ করেন মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর রাস্তায় বিক্ষোভ ও যানবাহন ভাঙচুর করেছেন দলটির নেতা-কর্মীরা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুর একটার দিকে বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে হাইকোর্টের সামনে জড়ো হতে শুরু করেন দলের নেতা-কর্মীরা। এতে ব্যস্ত সড়কে দেখা দেয় যানজট।

প্রায় ঘণ্টাব্যাপী সড়কে অবস্থানকালে কয়েকটি যানবাহনে ভাঙচুর করেন বিএনপি নেতা-কর্মীরা। পরে দুপুর দুইটার দিকে পুলিশ এসে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার হাইকোর্ট এলাকায় বিএনপি নেতা-কর্মীরা সড়ক অবরোধ ও গাড়ি ভাঙচুর করেন। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের ডেপুটি কমিশনার সাজ্জাদুর রহমান সাংবাদিকদের জানান, “তারা (বিএনপি নেতা-কর্মী) অবৈধভাবে ব্যস্ত সড়ক অবরোধ করেছিলেন। আমরা একাধিকবার তাদেরকে সরে যাওয়ার জন্য বলেছি। একপর্যায়ে তারা পুলিশের ওপর হামলা করে এবং যানবাহনে ভাঙচুর চালায়।”

বর্তমানে ওই এলাকার যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

এদিকে, এদিন “জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের” ব্যানারে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্ট এলাকায় আলাদা একটি বিক্ষোভ কর্মসূচি পালন করেন বিএনপিপন্থী আইনজীবীরা।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।