• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

আওয়ামী লীগের সম্মেলনে সামনে বসা নিয়ে সংঘর্ষ, আহত ১২

  • প্রকাশিত ০৭:২৪ রাত নভেম্বর ২৯, ২০১৯
আওয়ামী লীগ
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সামনে বসার জন্য চেয়ার দখলকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ইউএনবি

সম্মেলন শুরুর পর সামনে বসাকে কেন্দ্র করে আওয়ামী লীগের কর্মীরা নিজেদের মধ্যে চেয়ার ছোড়াছুড়িতে লিপ্ত হন

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সামনে বসার জন্য চেয়ার দখলকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৯ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে সীতাকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে ওই সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে ভর্তি করা হয়েছে। তবে আহত নেতা-কর্মীদের নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানান, ৭ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনকে কেন্দ্র করে স্থানীয় এমপি দিদারুল আলম গ্রুপ ও উপজেলা চেয়ারম্যান মামুন গ্রুপের মধ্যে সকাল থেকে উত্তেজনা বিরাজ করতে থাকে। সকাল থেকে মঞ্চ দখল করতে গ্রুপে গ্রুপে নেতা-কর্মীরা মাঠে প্রবেশ করতে থাকে। এক পর্যায়ে সামনের চেয়ারে বসাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে দুই গ্রুপের মধ্যে। তবে, সংঘর্ষের ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগের নেতারা কেউ কথা বলতে রাজি হননি।

সীতাকুণ্ড থানার ওসি ফিরোজ আলম মোল্লা  বলেন, "সম্মেলন শুরুর পর সামনে বসাকে কেন্দ্র করে আওয়ামী লীগের কর্মীরা নিজেদের মধ্যে চেয়ার ছোড়াছুড়িতে লিপ্ত হন।পরে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।"

এদিকে সম্মেলন শুরু হওয়ার ১৫ মিনিটের মাথায় সংঘর্ষ শুরু হলেও শেষ পর্যন্ত আবদুল্লাহ আল বাকের ভূইয়াকে সভাপতি এবং উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুনকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করে সম্মেলন শেষ করা হয়।