• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৩:৫৯ বিকেল

আইনমন্ত্রী: খালেদা জিয়া তেমন অসুস্থ নন

  • প্রকাশিত ০৬:০৫ সন্ধ্যা ডিসেম্বর ১৩, ২০১৯
আইনমন্ত্রী আনিসুল হক
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি। ফোকাস বাংলা

'বাংলাদেশের জনগণের বিএনপি ও জামায়াতের দুঃশাসনের কথা মনে আছে। জনগণ ওই জায়গায় ফিরে যেতে চায় না।'

খালেদা জিয়া তেমন অসুস্থ নন বলে আদালত তার জামিন আবেদন আদালত নামঞ্জুর করেছেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (১৩ ডিসেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এই মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, "আদালত দেখেছে যে, বেগম খালেদা জিয়া তেমন কোন গুরুতর অসুস্থ নন। এই কারণে তাকে জামিন দেয়নি। এটা আদালতের এখতিয়ার।"

আনিসুল হক আরও বলেন, "বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টির দোসররা এই দেশকে ব্যর্থ ও ভিক্ষুকের রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর গতিশীল ও দুরদর্শী নেতৃত্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বের কাছে পরিচিত করেছেন।"

এ সময় জামায়াতে ইসলামী বাংলাদেশের নবনির্বাচিত প্রেসিডেন্টের করা "বাংলাদেশে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশংকা করছি" মন্তব্য প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, "উনি চাচ্ছেন বাংলাদেশে একটি ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হোক। কিন্ত ওই পরিস্থিতি বাংলাদেশে নেই। বাংলাদেশের জনগণের বিএনপি ও জামায়াতের দুঃশাসনের কথা মনে আছে। জনগণ ওই জায়গায় ফিরে যেতে চায় না।"

আইন সচিব গোলাম সারওয়ার, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যক্ষ মো. জয়নাল আবেদীন, পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজল, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী আখাউড়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ও সলুই খাল খনন প্রকল্পের উদ্বোধন করেন।