• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:০৬ দুপুর

ভিপি নুর বহিরাগতদের নিয়ে ডাকসু'তে কেন প্রশ্ন তথ্যমন্ত্রীর

  • প্রকাশিত ১০:০১ সকাল ডিসেম্বর ২৪, ২০১৯
ড. হাছান মাহমুদ
সচিবালয়ে সাংবাদিকদের সাথে কথা বলছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বাসস

'ডাকসু'র ভিপি নুর এ ধরনের ঘটনার মাধ্যমে আলোচনায় থাকতে চান'

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বহিরাগতদের নিয়ে ডাকসু ভবনে প্রবেশ করায় হামলার ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মন্ত্রী বলেন, "ভিপি নুর ডাকসু ভবনে বহিরাগতদের নিয়ে কেন হাজির হয়েছিলেন এবং এ ধরনের ঘটনা ঘটানোর জন্য কোনো ইন্ধন ছিল কিনা, তা দেখতে হবে?"

ড. হাছান মাহমুদ আরও বলেন, "ভিপি নুর কেন বহিরাগতদের নিয়ে ডাকসু ভবনে গেলেন? এতজন বহিরাগতদের নিয়ে সেখানে যাওয়ার কি প্রয়োজনীয়তা ছিল? আপনারা দেখেছেন সরকারকে বেকায়দায় ফেলার জন্য নানাধরণের ষড়যন্ত্র হয়েছে, হচ্ছে এবং আছে। রাজনৈতিকভাবে সরকারকে মোকাবিলায় ব্যর্থ হয়ে আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ এবং যারা দেশের পরিস্থিতি ঘোলাটে করতে চায়, তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে এ ধরনের ঘটনা ঘটানো হয়েছে কি না এবং এ ঘটনার ক্ষেত্রে কোনো উস্কানি ছিল কি না, তাও দেখতে হবে। কারণ অতীতেও আমরা দেখেছি ডাকসু'র ভিপি নুর এ ধরনের ঘটনার মাধ্যমে আলোচনায় থাকতে চান।"

তথ্যমন্ত্রী বলেন, "আমরা কখনোই এ ধরনের হামলাকে সমর্থন করি না। হামলার পরপরই আমাদের দলের দু'জন জন নেতা সেখানে গিয়েছিলেন। এছাড়াও দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দল এবং সরকারের পক্ষ থেকে আজ সোমবার এ বিষয়ে কথা বলেছেন। তিনিও (কাদের) বলেছেন, আমরা এ ধরণের ঘটনাকে কখনোই সমর্থন করি না।"

তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান ও বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।