• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

ড. কামাল: জনগণের ভোটাধিকার ‘পুনরুদ্ধারে’ রাস্তায় নামবো

  • প্রকাশিত ১০:২৬ রাত ডিসেম্বর ২৬, ২০১৯
ড. কামাল হোসেন
গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

এই কর্মসূচিতে বাধা দিলে আরও দুদিন একই কর্মসূচি দেওয়া হবে বলে সতর্ক করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না

গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার “পুনরুদ্ধার” করতে নিজেদেরকে আরও ঐক্যবদ্ধ করে রাস্তায় নামার কথা জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) মতিঝিলে নিজ কার্যালয়ে ঐক্যফ্রন্টের এক জরুরি সভা শেষে তিনি সাংবাদিকদের বলেন, “আজ আমরা সিদ্ধান্ত নিয়েছি ভোটাধিকার নিশ্চিত করে নির্বাচনকে অর্থবহ করে তুলতে আমরা আরও বেশি সুসংহত হবো।”

তিনি বলেন, “আমরা ঐক্যবদ্ধ হবো যাতে সাধারণ জনগণ দেশের মালিক হিসেবে নিজেদের ভূমিকা পালন করতে পারে। সেই ঐক্যের ভিত্তিতেই আমরা আপসহীনভাবে একসাথে দাঁড়াবো এবং নিজেদের ঐক্য বজায় রাখব।”

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেডিএস) সভাপতি আ স ম আবদুর রব বলেন, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে “ভোট ডাকাতির” প্রতিবাদে আগামী ২৯ ডিসেম্বর ঢাকায় একটি বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

২৯ ডিসেম্বর বেলা ২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হবে বলে জানান তিনি।

এ বিষয়ে পুলিশের অনুমতি চাওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, “জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালনের জন্য পুলিশের অনুমতির প্রয়োজন নেই।”

এদিকে, এই কর্মসূচিতে বাধা দিলে আরও দুদিন একই কর্মসূচি দেওয়া হবে বলে সতর্ক করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এর আগে আগামী ৩০ ডিসেম্বর রাজধানীসহ সারাদেশে “গণতন্ত্র হত্যা দিবস” পালন করতে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি।