• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:৪৪ সকাল

জাতীয় পার্টির 'চিফ প্যাট্রন' হচ্ছেন রওশন এরশাদ

  • প্রকাশিত ০৯:৪২ রাত ডিসেম্বর ২৭, ২০১৯
রওশন এরশাদ
রওশন এরশাদ। ফাইল ছবি

'নতুন সৃষ্ট এই পদটির মাধ্যমে দলের সব ক্ষেত্রে রওশন এরশাদের সর্বোচ্চ সম্মান নিশ্চিত হবে'

জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদকে দলটির "চিফ প্যাট্রন" হিসেবে দায়িত্ব দেওয়া হচ্ছে।

শনিবার অনুষ্ঠিতব্য জাপা'র নবম কাউন্সিলে এ বিশেষ পদটি সৃষ্টি করা হবে বলে শুক্রবার (২৭ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেন, "দলের প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদকে 'চিফ প্যাট্রন' হিসেবে নির্বাচিত করা হচ্ছে। শনিবার জাতীয় পার্টির নবম কাউন্সিলে নতুন এই পদটি সৃষ্টি করা হবে। এর মাধ্যমে দলে তার সর্বোচ্চ সম্মান নিশ্চিত হবে।"

জাপার সিনিয়র কো-চেয়ারম্যান হিসেবে জি এম কাদের থাকাকালীন চিফ প্যাট্রন হিসেবে রওশন এরশাদের ভূমিকা কি হতে পারে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, "দলের সব ক্ষেত্রে রওশন এরশাদের অবস্থান দলের চেয়ারম্যানের উপরে থাকবে। এটি চেয়ারম্যান জি এম কাদেরই বলেছেন।"

জাপা মহাসচিব আরও বলেন, "যত মিটিং হবে, চেয়ারম্যান তাতে সভাপতিত্ব করবেন। তবে রওশন এরশাদ যতদিন জীবিত থাকবেন, ততদিন তিনিই চিফ প্যাট্রন হিসেবে দায়িত্ব পালন করবেন।"

"এখন থেকে দলের সিদ্ধান্ত এককভাবে কেউ দেবেন না। জাপা'র প্রেসিডিয়াম সদস্যবৃন্দ ও কো-চেয়ারম্যান যৌথভাবে সিদ্ধান্ত দেবেন। চেয়ারম্যানও এককভাবে কোনো সিদ্ধান্ত দিতে চান না", যোগ করেন তিনি।

উল্লেখ্য, জাপা'র প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর থেকেই দলটির নেতৃত্ব নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন রওশন এরশাদ ও জি এম কাদের। একপর্যায়ে দু'জনকেই জাপা'র কো-চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়।