• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

বাম নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত অনেকে (ভিডিও)

  • প্রকাশিত ০৯:১৯ রাত ডিসেম্বর ৩০, ২০১৯
বাম গণতান্ত্রিক জোট হামলা
সোমবার রাজধানীতে বামপন্থী নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয় রাজিব ধর/ঢাকা ট্রিবিউন

তাদেরকে ছত্রভঙ্গ করতে ‘সামান্য লাঠিচার্জ’ করা হয়েছে বলে দাবি পুলিশের

রাজধানীতে কয়েকটি বামপন্থী রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষে আহত হয়েছেন অনেকে। আহতদের মধ্যে ওইসব সংগঠনের নেতা-কর্মীরা ছাড়াও রয়েছেন কয়েকজন পুলিশ সদস্য।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে জাতীয় প্রেসক্লাব এলাকায় ৮টি বামপন্থী রাজনৈতিক সংগঠনের সমন্বয়ে গঠিত “বাম গণতান্ত্রিক জোট”- এর মিছিলে পুলিশ হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে। মিছিলটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যাচ্ছিল।

বাম গণতান্ত্রিক জোটের নেতা নাসিরুদ্দিন প্রিন্স অভিযোগ করেন, “পুলিশের হামলায় আমাদের শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন- গণসংহতি আন্দোলনের আহ্বায়ক জোনায়েদ সাকী, বাসদ নেতা রাজেকুজ্জামান রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ অনেকে।”

বাসদ নেত্রী সোমা বসু বলেন, “প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে আমাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ হামলা চালিয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে আমরা এ কর্মসূচীর আয়োজন করেছিলাম।”

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (রমনা বিভাগ) উপ-কমিশনার সাজ্জাদুর রহমান বলেন, “তাদের ওপর চড়াও হওয়ার ইচ্ছা ছিল না পুলিশের। কিন্তু তারা পুলিশের ব্যারিকেড ভেঙে, বাধা উপেক্ষা করে সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। জনগণের চলাচলে অসুবিধার পাশাপাশি পুলিশের ওপরও চড়াও হয়। মিছিল থেকে ইট-পাটকেল ও প্ল্যাকার্ডের লাঠি নিক্ষেপ করা হয়। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।”

তাদেরকে ছত্রভঙ্গ করতে পুলিশ ‘‘সামান্য লাঠিচার্জ’’ করেছে বলে দাবি করেন এই পুলিশ কর্মকর্তা।