• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩০ সকাল

ওবায়দুল কাদের: দুর্নামের একটা ধারা ছাত্রলীগের সঙ্গে জড়িয়ে গেছে

  • প্রকাশিত ০৯:২২ রাত জানুয়ারী ১, ২০২০
ওবায়দুল কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফাইল ছবি/ফোকাস বাংলা

সংগঠনের সাবেক এই সভাপতি বলেন, ছাত্রলীগের পরিচয়ে বুয়েটে যারা আবরারকে হত্যা করেছে, রাজশাহী পলিটেকনিকের অধ্যক্ষকে যারা ছাত্রলীগ পরিচয়ে অপমান করেছে তাদের মতো নেতা আমাদের প্রয়োজন নেই

ছাত্রলীগকে আবারও সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে, মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নামের একটা ধারা ছাত্রলীগের নামের সঙ্গে জড়িয়ে গেছে। ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরে আনা আমাদের প্রথম ও প্রধান কাজ।

বুধবার (১ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রলীগের “ওরিয়েন্টেশন কোর্সের” সূচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, “ছাত্রলীগের আচরণগত বিষয়টি আমাদের কাছে খুবই জরুরি। মনে রাখতে হবে, যত উন্নয়নই হোক না কেন, আচরণ খারাপ হলে সব ম্লান হয়ে যাবে। একটা খারাপ আচরণ ১০টা ভালো অর্জনকে ঢেকে দিতে পারে। আমাদের নেত্রীর (আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা) কোনো একটা অর্জন সমগ্র জাতি প্রশংসার চোখে দেখছে, আলোচনা হচ্ছে- ঠিক তখনই এমন একটা কাণ্ড বা আচরণ বাস্তবে দেখতে পাই, যাতে তার সোনালী অর্জন নষ্ট ও ম্লান হয়ে যায়। আমরা তখন খুব কষ্ট পাই, মর্মাহত হই। আমরা যারা ছাত্রলীগ করেছি, আমাদের মন বিষাদে ভরে যায়। এটা আমরা আশা করি না।”

ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্য করে সংগঠনের সাবেক এই সভাপতি বলেন, ছাত্রলীগের পরিচয়ে বুয়েটে যারা আবরারকে হত্যা করেছে, রাজশাহী পলিটেকনিকের অধ্যক্ষকে যারা ছাত্রলীগ পরিচয়ে অপমান করেছে তাদের মতো নেতা আমাদের প্রয়োজন নেই। গুটি কয়েকজনের জন্য পুরো পার্টি দুর্নামের ভাগীদার হতে পারে না। তাদের অপকর্মের জন্য সরকার দায়ভার নিতে পারে না।