• বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২৩ রাত

ফখরুল: ভোটে জালিয়াতির আরও প্রমাণ দিতে সিটি নির্বাচনে যাচ্ছি

  • প্রকাশিত ০৯:৫৩ রাত জানুয়ারী ১, ২০২০
বিএনপি
জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। ফোকাস বাংলা

‘আমাদের প্রশ্ন করা হয়েছে যে কেন আমরা সিটি করপোরেশন নির্বাচনে যাচ্ছি। আমি বলতে চাই, আমরা নির্বাচনে যাচ্ছি এটা আবারও প্রমাণ করতে যে আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না’

আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন যে সম্ভব নয় তার আরও প্রমাণ দিতে বিএনপি আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (০১ জানুয়ারি) জাতীয়তাবাদী ছাত্রদল নিজেদের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনার আয়োজন করে। ওই সভায় অংশ নিয়ে মির্জা ফখরুল এ কথা জানান।  

তিনি বলেন, “অনেকে একটি প্রশ্ন করেন যে কেন আমরা নির্বাচনে যাচ্ছি। প্রথমত, আমি বলতে চাই যে আমরা যখন ২০১৪ সালের নির্বাচন বর্জন করেছিলাম তখন বলা হয়েছিল আমরা ভুল করেছি। কিন্তু আমরা ২০১৪ সালে যে ভুল করিনি তা প্রমাণ করতে ২০১৮ সালের নির্বাচন করেছি। কারণ আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।”


আরও পড়ুন - ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান চলাকালে ককটেল বিস্ফোরণ


এই বিএনপি নেতা আরও বলেন, “এখন, আবার আমাদের প্রশ্ন করা হয়েছে যে কেন আমরা সিটি করপোরেশন নির্বাচনে যাচ্ছি। আমি বলতে চাই, আমরা নির্বাচনে যাচ্ছি এটা আবারও প্রমাণ করতে যে আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না।”

নির্বাচন কমিশনের (ইসি) ওপর আস্থা না থাকার পরও বিএনপির সিটি নির্বাচনে অংশ নেওয়ার উদ্দেশ্য নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশ্ন প্রসঙ্গে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “প্রধান নির্বাচন কমিশনার নূরুল হুদা নিজে স্বীকার করেছেন যে তাদের কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে পারেনি। আরেক কমিশনার মাহবুব তালুকদার পরিষ্কারভাবে বলেছেন এ ইসি সুষ্ঠু নির্বাচন আয়োজনের যোগ্য নয়।”


আরও পড়ুন - জুতা পায়ে শহীদ মিনারে ছাত্রদল, নামতে বলায় পুলিশের ওপর হামলা