• বৃহস্পতিবার, এপ্রিল ০২, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৫১ রাত

প্রধানমন্ত্রী: একটি সুসংগঠিত দল সরকারের বড় শক্তি

  • প্রকাশিত ০২:৪৯ দুপুর জানুয়ারী ৩, ২০২০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোকাস বাংলা

'আমি সংগঠনের ওপর সব থেকে বেশি গুরুত্ব দেই'

সরকারের পেছনে একটি সুসংগঠিত দল থাকলে দেশের দ্রুত উন্নয়ন সম্ভব হয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের নবগঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা কাউন্সিলের প্রথম যৌথসভায় এই মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, "একটি সরকার সফলতার সাথে কাজ করতে পারে যখন তার পেছনে একটি সুসংগঠিত দল থাকে। একটি সুসংগঠিত দল সরকারের বড় শক্তি এবং আমি মনে করি, এই শক্তি একটি দেশের উন্নয়নে সবচেয়ে বেশি ভূমিকা রাখে।"

শেখ হাসিনা আরও বলেন, "দলের শক্তিটাই সবথেকে বেশি কাজে লাগে একটা দেশকে উন্নত করতে। যেটা আমি নিজে উপলদ্ধি করি এবং যে কারণে আমি সংগঠনের ওপর সব থেকে বেশি গুরুত্ব দেই।"

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, "আমাদের পুরো দলকে আরো শক্তিশালীভাবে গড়ে তুলতে হবে। এজন্য জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগের সম্মেলন দ্রুত আয়োজন করতে হবে।"

এর আগে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকীতে এই সভাটি তার প্রতি উৎসর্গ করেন শেখ হাসিনা।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩ জানুয়ারি সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ৬৮ বছর বয়সে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন।