• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

তথ্যমন্ত্রী: রাজনীতি না করেও কীভাবে মনোনয়ন পান ইশরাক?

  • প্রকাশিত ০৬:৫২ সন্ধ্যা জানুয়ারী ৫, ২০২০
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি। বাসস

'পরিবারতন্ত্রের প্রধান পৃষ্টপোষক বিএনপি'

আগে কখনো রাজনীতির সাথে যুক্ত না থাকলেও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মেয়র পদে ইশরাক হোসেন বিএনপি থেকে কীভাবে মনোনয়ন পেয়েছেন সে প্রশ্ন তুলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার (৫ জানুয়ারি) সচিবালয়ে নিজের দপ্তরে সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি এই প্রশ্ন রাখেন।

ড. হাছান মাহমুদ বলেন, "সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেনকে কোন যোগ্যতায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মেয়র পদে মনোনয়ন দেওয়া হয়েছে? তিনি কি আগে কখনো রাজনীতি করেছেন? নাকি সাদেক হোসেন খোকার ছেলে বলেই তাকে এই পদে মনোনয়ন দেয়া হয়েছে।"

এসময় "আওয়ামী লীগে পরিবারতন্ত্র চলছে" বলে করা বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের করা মন্তব্যের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, "বিএনপি পরিবারতন্ত্রের প্রধান পৃষ্টপোষক এবং তারা পরিবারতন্ত্র লালন করে। পরিবারতন্ত্রের মধ্যে বসে তিনি যে কথা বলেছেন, এটি তার দলের বেলায়ই প্রযোজ্য।"

"এখন বিএনপির চেয়ারপার্সন হচ্ছেন খালেদা জিয়া, আর ভারপ্রাপ্ত চেয়ারপার্সন হচ্ছেন তারই পুত্র তারেক রহমান। দু’জনই দন্ডপ্রাপ্ত আসামি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর যা বলেছেন, তা তাদের বেলায় প্রযোজ্য। আমাদের দলে কখনো পারিবারিক কারণে কোন পদ দেয়া হয় না," যোগ করেন ড. হাছান মাহমুদ।