• সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪০ রাত

ঢাকা সিটি নির্বাচন: আরও ৫ ঢাবি শিক্ষার্থী অসুস্থ

  • প্রকাশিত ০২:৫৭ দুপুর জানুয়ারী ১৮, ২০২০
ঢাবি অনশন
ঢাকা সিটি নির্বাচন পেছানোর দাবিতে আমরণ অনশনরত ঢাবি শিক্ষার্থীরা সংগৃহীত

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুর থেকে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে আমরণ অনশন শুরু করেন ঢাবি’র প্রায় ৪০ জন শিক্ষার্থী

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে আমরণ অনশনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের মধ্যে শনিবার (১৮ জানুয়ারি) তৃতীয়দিনে পাঁচজন অসুস্থ হয়ে পড়েছেন।

তারা হলেন, থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সদস্য তানভীর হোসেন সৈকত, মার্কেটিং বিভাগের অভি দাস প্রীতম, লেদার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের অর্ণব হরে, থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের দীপন ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্টের আকাশ চৌধুরী।

এর আগে অনশনের দ্বিতীয়দিন শুক্রবার আরও ১০জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে মারাত্মক অসুস্থ দু’জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানোর দাবিতে বৃহস্পতিবার দুপুর থেকে আমরণ অনশন শুরু করেন ঢাবি’র প্রায় ৪০ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

তবে ওইদিন দেশব্যাপী উদযাপিত হতে যাওয়া হিন্দুসম্প্রদায়ের অন্যতম বড় ধর্মীয় উৎসব সরস্বতীপূজাকে কেন্দ্র করে নির্বাচন পেছানোর নির্দেশনা চেয়ে গত ৬ জানুয়ারি হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট অশোক কুমার ঘোষ। পরে গত ১৪ জানুয়ারি রিট সরাসরি খারিজ করে দেয় হাইকোর্ট। বৃহস্পতিবার রিট খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়েছে।