• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৪ রাত

ইউনিয়ন বিএনপির সম্পাদক থেকে আওয়ামী লীগের সভাপতি!

  • প্রকাশিত ০৩:৪০ বিকেল জানুয়ারী ৩০, ২০২০
ঠাকুরগাঁও আ.লীগ বিএনপি
ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক থেকে আওয়ামী লীগের সভাপতি হয়েছেন রোমান বাদশা ঢাকা ট্রিবিউন

সম্প্রতি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে প্রকাশিত দলে অনুপ্রবেশকারীদের তালিকায়ও রয়েছে তার নাম

ঠাকুরগাঁও সদর উপজেলার আখানগর ইউনিয়ন আওয়ামী লীগের নতুন কমিটিতে সভাপতির পদ পেয়েছেন মো. রোমান বাদশা নামে এক ব্যক্তি। তিনি ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।

গত ২৬ জানুয়ারি অনুষ্ঠিত সম্মেলনে বিএনপি নেতা থেকে রাতারাতি আওয়ামী লীগের সভাপতির পদ পাওয়ায় উভয় দলেরই স্থানীয় নেতা-কর্মীদের মাঝে বইছে সমালোচনার ঝড়।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সম্প্রতি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট নাসিরুলের সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) আইডি থেকে রুহিয়া থানার ৬টি ইউনিয়ন কমিটির নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে একটি পোস্ট দেওয়া হয়। আখানগর ইউনিয়নের সভাপতি হিসেবে নাম আসে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. রোমান বাদশা। 

উল্লেখ্য, সম্প্রতি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি থেকে প্রকাশিত দলে অনুপ্রবেশকারীদের তালিকায়ও রয়েছে রোমান বাদশার নাম।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামাউল আক্ষেপ করে বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে আওয়ামী পরিবারগুলোর ওপর পাশবিক নির্যাতনসহ নানাভাবে হয়রানি করা রোমান বাদশাকে আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে। অথচ জেল-জুলুম ও নির্যাতনের শিকার ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বাদ দেওয়া হয়েছে।

বিষয়টি সম্পর্কে জানতে রুহিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবুর কাছে প্রশ্ন করা হলে তিনি জানান, রোমান বাদশা এক সময় বিএনপি করতেন সেটা ঠিক, কিন্তু দল ক্ষমতায় থাকার দশ বছর পেরিয়ে গেলেও ওই ইউনিয়নে সাংগঠনিক শক্ত অবস্থান তৈরি না হওয়ার পাশাপাশি সার্বিক দিক বিবেচনায় মতামতের ভিত্তিতে তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছে। 

তিনি আরও বলেন, রোমান বাদশা খুব ভালো ও সৎ লোক। তাকে সভাপতির দায়িত্ব দেওয়ায় আওয়ামী লীগ চাঙ্গা হয়েছে। ডাকলেই তাকে পাওয়া যায়।