• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:২৮ রাত

তথ্যমন্ত্রী: কূটনীতিকদের বিভিন্ন প্রার্থীর বাড়িতে যাওয়া উচিৎ হয়নি

  • প্রকাশিত ০৯:৪৬ রাত জানুয়ারী ৩১, ২০২০
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
শুক্রবার চট্টগ্রামের হাটহাজারিতে সাংবাদিকদের সাথে কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ইউএনবি

'ভারতে যখন জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচন হয় তখন তো সেখানে কূটনীতিবিদরা এভাবে কথা বলেন না'

ঢাকা সিটি নির্বাচনের আগে কূটনীতিকদের বিভিন্ন প্রার্থীর বাড়িতে যাওয়া সমীচীন হয়নি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (৩১ জানুয়ারি) চট্টগ্রামের হাটহাজারিতে ইডেন ইংলিশ মিডিয়াম স্কুলের অনুষ্ঠানে বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়।

ড. হাছান মাহমুদ বলেন, "ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে তারা (কূটনীতিকরা) যেভাবে কথাবার্তা বলছেন তা কূটনৈতিক শিষ্টাচারে পড়ে না। স্থানীয় সরকার নির্বাচন চলাকালীন বিদেশি কূটনীতিকরা যেভাবে বিভিন্ন প্রার্থীর বাড়িতে গেছেন সেটি কোনোভাবেই সমীচীন হয়নি। কোনো প্রার্থীর বাড়িতে গিয়ে তাকে সহানুভূতি জানানো বিদেশি কূটনীতিবিদদের যেমন কাজ নয়, তেমনি এটি কূটনীতিরও কাজ নয়।"

পাশের দেশ ভারতের উদাহরণ টেনে তথ্যমন্ত্রী আরও বলেন, "ভারতে যখন জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচন হয় তখন তো সেখানে কূটনীতিবিদরা এভাবে কথা বলেন না, কিংবা অন্য দেশেও বলেন না।"

ড. হাছান বলেন, "নির্বাচন কমিশন বিভিন্ন দূতাবাসের কর্মকর্তাদের পর্যবেক্ষণ কার্ড দিয়েছে। সেখানে আবার ২৮ জন বাংলাদেশি অর্থাৎ বাংলাদেশি পাসপোর্টধারী। এটি কীভাবে দিয়েছে, কেন দিয়েছে, সে নিয়ে যদিও বা নির্বাচন কমিশনের পক্ষ থেকে ব্যাখ্যা দেয়া হয়েছে, আমি ব্যক্তিগতভাবে মনে করি, এই ব্যাখ্যা গ্রহণযোগ্য নয়।"