• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৪ রাত

মওদুদ: হাততালি দিলেও ফৌজদারি মামলা হয়

  • প্রকাশিত ০৮:৫০ রাত ফেব্রুয়ারি ৯, ২০২০
ব্যারিস্টার মওদুদ আহমেদ
রবিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় যশোর কারবালা গোরস্থানে বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা তরিকুল ইসলামের কবর জিয়ারত করেন ব্যারিস্টার মওদুদ আহমেদ। ঢাকা ট্রিবিউন

আইনানুগভাবে তার (খালেদা জিয়া) জামিন না হলে রাজপথের আন্দোলন ছাড়া কোনও বিকল্প থাকবে না

দেশে কোনও আইনের শাসন নেই বলে অভিযোগ করেছেন বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। রবিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় যশোর কারবালা গোরস্থানে বিএনপি'র সাবেক কেন্দ্রীয় নেতা তরিকুল ইসলামের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, "দেশে আইনের শাসন নেই বলে করতালি দেওয়ায় ফৌজদারি মামলা হয়। ফৌজদারি দণ্ডবিধিতে এ ধরনের কোনও অপরাধের উল্লেখ না থাকলেও আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে নড়াইলে গিয়ে আজ (রবিবার) জামিন গ্রহণ করেছি।

বিএনপি'র স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, "বেগম খালেদা জিয়ার জামিনের ব্যাপারে আইনজীবীরা আপ্রাণ চেষ্টা করছেন। কিন্তু রাজনৈতিক প্রভাবের কারণে জামিন মিলছে না। দেশের বিচার বিভাগ স্বাধীন হলে বেগম জিয়া অনেক আগে মুক্ত হতে পারতেন।"

"আইনানুগভাবে তার (খালেদা জিয়া) জামিন না হলে রাজপথের আন্দোলন ছাড়া কোনও বিকল্প থাকবে না। বিএনপি'র সব পর্যায়ের নেতাকর্মীরা প্রস্তুত। সময় বুঝে একটি কর্মসূচি দেয়া হবে। কারণ খালেদা জিয়ার মুক্তির সাথে গণতন্ত্রের মুক্তিও জড়িয়ে গেছে," যোগ করেন তিনি।

এ সময় দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতসহ জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ১ ডিসেম্বর রাজধানীতে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল এর এক মতবিনিময় সভায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহামুদুর রহমান বঙ্গবন্ধু ও তার পরিবার সম্পর্কে কটূক্তি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। এ সময় অনুষ্ঠানের অতিথি ব্যারিষ্টার মওদুদ আহম্মেদ হাততালি দিয়ে ঐ বক্তব্য সমর্থন করেন। এই ঘটনায় মাহামুদুর রহমান, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম এ হালিম ও ব্যারিষ্টার মওদুদ আহম্মেদকে আসামি করে নড়াইল সদর আমলী আদালতে মানহানি মামলা করেন ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামাল। এই মামলার শুনানিতে হাজিরা দিতে নড়াইল আসেন মওদুদ।