• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৬:৫১ সন্ধ্যা

স্বরাষ্ট্রমন্ত্রী: খালেদার প্যারোল আবেদন পাইনি

  • প্রকাশিত ০৪:১৩ বিকেল ফেব্রুয়ারি ১৬, ২০২০
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

রবিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে সিডনি ইন্টারন্যাশনাল স্কুলের শাখা উদ্বোধন অনুষ্ঠান শেষে একথা বলেন তিনি

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির জন্য সরকার এখনও কোনো আবেদন পায়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে সিডনি ইন্টারন্যাশনাল স্কুলের শাখা উদ্বোধন অনুষ্ঠান শেষে একথা বলেন তিনি।এসময় বিষয়টি আদালতের আওতাধীন বলেও তিনি জানান।

এদিকে, খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন  জানিয়েছেন যে তারা বিএনপি প্রধানের মুক্তি চেয়ে এ সপ্তাহে আবারও জামিন আবেদন করবেন।

ফৌজদারি কার্যবিধির ৪০১(১) ধারার প্রতি দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, সরকার বিশেষ বিবেচনায় এমন আসামির কারাদণ্ড স্থগিত করতে পারে।

 শনিবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতা-কর্মীরা তাদের চেয়ারপার্সনের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বলেন, সরকারের উচিত খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নিয়ে রাজনীতি না করে তাকে মানবিক কারণে জরুরিভাবে মুক্তি দেয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। পরে একই বছরে আরেকটি দুর্নীতির মামলায় সাজা পান তিনি। যদিও তার দল বলছে মামলাগুলো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।