• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৭ রাত

প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে তারেক রহমানের বিরুদ্ধে মামলা

  • প্রকাশিত ০৯:৪২ রাত ফেব্রুয়ারি ১৮, ২০২০
তারেক
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। সংগৃহীত

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা এবি সিদ্দিকীকে আটক করে বলেন, ‘আমাদের মা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতা-কর্মীদের নামে যত মামলা করেছিস তা আগামী সাত দিনের মধ্যে প্রত্যাহার করে নিবি। তা না হলে আবার তোকে ও তোর প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করব’


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ নয়জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডলের আদালতে মামলাটি করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

বিচারক এ বিষয়ে বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ২৭ ফেব্রুয়ারি আদেশ দেবেন বলে জানিয়েছেন।

তারেক ছাড়া মামলার অপর আসামিরা হলেন- জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো. আফজাল হোসেন, মো. মুজিবুর রহমান, মো. আবদুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, মো. জাকির হোসেন, মো. আব্দুল হালীম ও রফিকুল ইসলাম।

মামলায় অজ্ঞাতনামা আরও তিনজনকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৬ ডিসেম্বর মিরপুরে বাদীকে আসামিরা আটক করেন। এরপর তাকে বলেন, “আমাদের মা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতা-কর্মীদের নামে যত মামলা করেছিস তা আগামী সাত দিনের মধ্যে প্রত্যাহার করে নিবি। তা না হলে আবার তোকে ও তোর প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করব।”

এরপর বাদীকে জামায়াত-শিবির ও বিএনপির গুন্ডাবাহিনী খুন করার জন্য খুঁজতে থাকেন বলে মামলায় বলা হয়।

আরও অভিযোগ করা হয় যে লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুক ও মেসেঞ্জারে বাদীকে হুমকিসহ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন, যার ফলে প্রধানমন্ত্রীর এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।