• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:১০ সকাল

মির্জা ফখরুল: খালেদা জিয়ার জামিন না হওয়ায় জনগণ ক্ষুব্ধ

  • প্রকাশিত ০৪:২৭ বিকেল ফেব্রুয়ারি ২৮, ২০২০
ফখরুল-কক্সবাজার
ঢাকা ট্রিবিউন

‘ভারতের দাঙ্গা আমাদের দেশে আঞ্চলিক শান্তি, সৌহার্দ্য ও সহযোগিতার জন্য অন্তরায় হয়ে দাঁড়াবে। আমরা আশা করি ভারত তার দেশের জনগণের কথা চিন্তা করে এনআরসি সমস্যা সমাধান করবে’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, “মিথ্যা মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়া প্রয়োজন। তিনি এখন হাঁটতে পারেন না, দাঁড়াতে পারেন না। এজন্য বিএনপি’র পক্ষ থেকে আদালতে তার জামিন চাওয়া হয়েছে। আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করাতে জনগণ আশাহত ও ক্ষুব্ধ হয়েছে।”

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে কক্সবাজারের রামু সীমা মহাবিহার সংলগ্ন মেরংলোয়া মাঠে একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধধর্মীয় গুরু উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথেরর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, “ভারতের দাঙ্গা আমাদের দেশে আঞ্চলিক শান্তি, সৌহার্দ্য ও সহযোগিতার জন্য অন্তরায় হয়ে দাঁড়াবে। আমরা আশা করি ভারত তার দেশের জনগণের কথা চিন্তা করে এনআরসি সমস্যা সমাধান করবে।” 

এসময় বক্তব্য রাখেন বিএনপির স্থানীয় কমিটির সদস্য আমির খসরু, চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, সাবেক সাংবাদ লুৎফুর রহমান কাজল প্রমুখ।

এর আগে মির্জা ফখরুল প্রয়াত সত্যপ্রিয়র মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। রামু সীমা মহাবিহারের অধ্যক্ষ উপ-সংঘরাজ পণ্ডিত সত্যপ্রিয় মহাথের গত ৪ অক্টোবর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বৌদ্ধ ধর্মীয় রীতিনীতি অনুসারে ১৪৮ দিন তার মরদেহ সংরক্ষণের পর দাহক্রিয়া সম্পাদন করা হবে। এই উপলক্ষ্যে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান।