• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:১৮ দুপুর

‘দিন-দিন আওয়ামী লীগে কর্মী কমে যাচ্ছে, নেতার সংখ্যা বাড়ছে’

  • প্রকাশিত ০৫:২৮ সন্ধ্যা মার্চ ১, ২০২০
ওবায়দুল কাদের
বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকা ট্রিবিউন

‘দিন-দিন আওয়ামী লীগে কর্মী কমে যাচ্ছে, আর নেতার সংখ্যা বাড়ছে, মঞ্চের দিকে তাকালেই বোঝা যায় যে কত নেতা। আমাদের এতো নেতা দরকার নেই। আমাদের আজকে সাচ্চা কর্মী দরকার’

আওয়ামী লীগে সুবিধাবাদীদের দরকার নেই উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন, “আমরা মুজিববর্ষে আওয়ামী লীগে সুবিধাভোগী সন্ত্রাসীকে জায়গা দেব না। নেতা হতে হলে মানুষের কাছে গ্রহণযোগ্য হতে হবে। মনে রাখতে হবে ক্ষমতা চিরস্থায়ী নয়।”

রবিবার (১ মার্চ) দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে প্রধান অতিথি হিসেবে এ মন্তব্য করেন। 

তিনি বলেন, “দিন-দিন আওয়ামী লীগে কর্মী কমে যাচ্ছে, আর নেতার সংখ্যা বাড়ছে। মঞ্চের দিকে তাকালেই বোঝা যায় যে কত নেতা। আমাদের এতো নেতা দরকার নেই। আমাদের আজকে সাচ্চা কর্মী দরকার।”

এসময় ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে ভোগের লিপ্সা ত্যাগ করে আমাদের সত্যিকারের মুজিব সৈনিক হওয়ার ওপরেও জোর দেন তিনি।

বঙ্গবন্ধুর রেখে যাওয়া আদর্শের পতাকা নিয়ে  এগিয়ে যেতে হবে বলেও নেতা-কর্মীদের উদ্দেশে এ আহ্বান জানিয়ে তিনি বলেন, “পকেট কমিটি করে আওয়ামী লীগকে দুর্বল করবেন না। পকেটের লোকদের নিয়ে কমিটি করলে আওয়ামী লীগ সুবিধাবাদীদের হাতে চলে যাবে। মশারির ভেতর মশারি টাঙাবেন না। আমাদের সামনে চ্যালেঞ্জ আছে। কঠিন চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতে হবে। ত্যাগী নেতাকর্মীকে নিয়ে আওয়ামী লীগকে ঢেলে সাজাতে হবে।”

এরআগে বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় সংগীতের সঙ্গে বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন তিনি।

এরপর দুপুর ২টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি-সাধারণ সম্পাদক হিসেবে লিটন-ডাবলুর নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।