• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:১৮ দুপুর

কাদের: মশারির ভেতর মশারি টাঙাবেন না

  • প্রকাশিত ০৮:৪৬ রাত মার্চ ১, ২০২০
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফাইল ছবি ফোকাস বাংলা

কাদের বলেন,  বিলবোর্ডে সুন্দর সুন্দর ছবি দেখাবেন, লোকে চেনেও না! উনি বিলবোর্ডে উজ্জ্বল

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, "পকেট কমিটি করে আওয়ামী লীগকে দুর্বল করবেন না। পকেটের লোকদের নিয়ে কমিটি করলে আওয়ামী লীগ সুবিধাবাদীদের হাতে চলে যাবে। মশারির ভেতর মশারি টাঙাবেন না। ঘরের ভিতর ঘর বানাবেন না।" 

তিনি আরও বলেন, "আমাদের সামনে কঠিন চ্যালেঞ্জ আছে। এই চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতে হবে। ত্যাগী নেতা-কর্মীকে নিয়ে আওয়ামী লীগকে ঢেলে সাজাতে হবে।"

রবিবার (১ মার্চ) দুপুরে রাজশাহী মাদরাসা মাঠে মহানগর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, "দলে দিনদিন কর্মী কমে যাচ্ছে, আর নেতার সংখ্যা বাড়ছে। আমাদের এতো নেতার দরকার নেই, সাচ্চা কর্মী দরকার। বিলবোর্ডে সুন্দর সুন্দর ছবি দেখাবেন, লোকে চেনেও না! উনি বিলবোর্ডে উজ্জ্বল।"

মুজিববর্ষে আওয়ামী লীগে "সুবিধাভোগী, সন্ত্রাসী, চাঁদাবাজ, ভূমিদখলদার ও মাদক কারবারিকে" জায়গা দেওয়া হবে না জানিয়ে দলটির সাধারণ সম্পাদক বলেন, "নেতা হতে হলে মানুষের কাছে গ্রহণযোগ্য হতে হবে। মনে রাখতে হবে ক্ষমতা চিরস্থায়ী নয়।"

বিএনপিকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না উল্লেখ করে আওয়ামী লীগ নেতা বলেন, "বাংলার বাতাসে আবারও চক্রান্তের গন্ধ। শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে চক্রান্ত করে যাচ্ছে অশুভশক্তি। নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি চক্রান্ত করে সরকার হটানোর ষড়যন্ত্র করছে। এই অপশক্তিকে প্রতিহত করতে হবে।"

সম্মেলনে আরও বক্তব্য দেন-আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠাণ্ডু ও বেগম আখতার জাহান।