• রবিবার, এপ্রিল ০৫, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:১৮ দুপুর

নাসিম: এ জীবনের পাতায় পাতায় যা লেখা সে ভুল

  • প্রকাশিত ০৮:২০ রাত মার্চ ৪, ২০২০
নাসিম
প্রয়াত সংসদ সদস্য আবদুল মান্নানের স্মরণ সভায় বক্তব্য রাখেন মোহাম্মদ নাসিম ঢাকা ট্রিবিউন

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উৎসবে অংশ নেওয়ার আহবান জানিয়ে বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশ্যে নাসিম বলেন, এতে আপনাদের পাপ কিছুটা হলেও কমবে

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ দু’বছর জেলে। বিএনপি নেতাদের শুধু হুংকার, তারা ঘর থেকে বের হন না। শুধু মিলাদ ও প্রেসব্রিফিং-এর মধ্যে তাদের রাজনীতি সীমাবদ্ধ। তাই বলতে হয় বিএনপির রাজনীতি গানের কলির মতো- ‘‘এ জীবনের পাতায় পাতায় যা লেখা সে ভুল।’’

বুধবার (৪ মার্চ) বিকেলে বগুড়া শহীদ খোকন পার্কে প্রয়াত সংসদ সদস্য আবদুল মান্নানের স্মরণ সভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।

নাসিম বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতোনা। ১৯৭৫ সালে তাকে স্বপরিবারে হত্যা করে এদেশ থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু খুনিরা তা পারেনি। খালেদা জিয়া বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীর দিনে কেক কেটে জন্মদিন পালন করে তাকে অশ্রদ্ধা করেছেন। বঙ্গবন্ধুর খুনিদের জিয়া, এরশাদ ও খালেদা জিয়া প্রশ্রয় দিয়েছেন। একজন সাধারণ মানুষ খুন হলেও তার বিচার হয়, কিন্তু বিএনপি আইন করে ২১ বছর বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ করেছিলো। আওয়ামী লীগ লড়াই-সংগ্রাম করে খুনিদের বিচার করেছে। 

বঙ্গবন্ধুর হত্যার বিচার না করে পাপের ফল হিসেবে আজ বিএনপি দীর্ঘদিন ক্ষমতার বাইরে বলেও মন্তব্য করেন তিনি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উৎসবে অংশ নেওয়ার আহবান জানিয়ে বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশ্যে নাসিম বলেন, এতে আপনাদের পাপ কিছুটা হলেও কমবে।

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুর সঞ্চালনায় স্মরণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- দলের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সংসদ সদস্য আয়েন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম সোলায়মান, প্রয়াত সংসদ সদস্য আবদুল মান্নানের স্ত্রী ও  বগুড়া-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সাহাদারা মান্নান প্রমুখ।