Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

মওদুদ আহমদের শারীরিক অবস্থার অবনতি

‘মওদুদ আহমেদ রক্তস্বল্পতা, রক্তচাপ, থাইরয়েড এবং হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন। স্ট্রোকের কারণে তার অবস্থা আরও খারাপ হয়েছে’

আপডেট : ০৫ জানুয়ারি ২০২১, ১১:০৮ পিএম

হাসপাতালে ভর্তি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ মঙ্গলবার (৫ জানুয়ারি) জানান, মওদুদের অবস্থা পর্যবেক্ষণে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ছয় সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছে।

মওদুদ আহমেদকে বর্তমানে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে বলেও জানান তিনি।

জাহিদ বলেন, “মওদুদ আহমেদ রক্তস্বল্পতা, রক্তচাপ, থাইরয়েড এবং হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন। স্ট্রোকের কারণে তার অবস্থা আরও খারাপ হয়েছে।”

“আজ (মঙ্গলবার) নেত্রীর সাথে দেখা করে মেডিকেল বোর্ডের সদস্যদের সাথে কথা বলেছি। মেডিকেল বোর্ড এখনই কোনো মন্তব্য করতে রাজি নয়। তারা ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণের পর বৃহস্পতিবার রিপোর্ট দেবেন,” বলেন তিনি।

বিএনপি নেতা জাহিদ জানান, আগামী বুধবার মওদুদের অবস্থার বিষয়ে প্রাথমিক প্রতিবেদন দেওয়ার জন্য তারা মেডিকেল বোর্ডকে অনুরোধ করেছেন।

মওদুদ আহমেদের হৃৎপিন্ডের কার্যকারিতা নিয়ন্ত্রণে সহায়তার জন্য একটি পেসমেকার বসানো হয়েছে বলেও জানান তিনি।

জাহিদ বলেন, প্রবীণ এই নেতাকে হাসপাতালে দুবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে, তবে ফলাফল নেগেটিভ এসেছে।

এদিকে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের সাথে কথা বলেছেন এবং মওদুদের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে খোঁজখবর নিয়েছেন বলে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন।

তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে বিএনপি ও পরিবারের পক্ষ থেকে দোয়া চাওয়া হয়েছে।

গত ২৯ ডিসেম্বর রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ কমে যাওয়ায় মওদুদ আহমদকে হাসপাতাল ভর্তি করা হয়েছে।

About

Popular Links