Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিকা নিয়ে লুটপাটের আয়োজন চলছে, অভিযোগ বিএনপির

‘কোভিড ভাইরাস যখন গোটা বিশ্বের ব্যবস্থাকে পাল্টে দিচ্ছে, তখন সরকারি মদদপুষ্ট ব্যবসায়ীরা করোনাভাইরাসের টিকা নিয়েও একটা লুটপাটের আয়োজন করছেন’

আপডেট : ১১ জানুয়ারি ২০২১, ১১:০০ পিএম

সরকারি মদদপুষ্ট ব্যবসায়ীরা করোনাভাইরাসের টিকা নিয়ে একটা লুটপাটের আয়োজন করছেন বলে অভিযোগ করেছে বিএনপি।

সোমবার (১১ জানুয়ারি) এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, গণতন্ত্রকে ধবংস করে অর্থনীতি লুটপাট করা হয়েছে।

ফখরুল বলেন, “কোভিড ভাইরাস যখন গোটা বিশ্বের ব্যবস্থাকে পাল্টে দিচ্ছে, তখন সরকারি মদদপুষ্ট ব্যবসায়ীরা করোনাভাইরাসের টিকা নিয়েও একটা লুটপাটের আয়োজন করছেন।”

২০০৭ সালে সেনা সমর্থিত সরকারের ক্ষমতা দখলের দিনটিকে কালো দিবস হিসেবে পালনে এ সভার আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, “বাংলাদেশের লুটপাটের যে অর্থনীতি এটাকে আমরা পরিবর্তন করতে চাই। আমরা বাংলাদেশের একদলীয় শাসনব্যবস্থা ধ্বংস করে দিয়ে বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাই। আমরা সাধারণ মানুষের অন্ন-বস্ত্র-বাসস্থানের নিশ্চয়তা দিয়ে সত্যিকার অর্থেই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে চাই।”

বিএনপি বাংলাদেশকে জিয়াউর রহমানের স্বপ্নের কল্যাণকামী রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠা করতে চায় বলে জানান তিনি।

আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করতে সকলকে ঐক্যবদ্ধ করতে তার কাজ করে যাচ্ছেন বলে জানান ফখরুল।

২০০৭ সালের ১/১১ এর ঘটনার কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, “২০০৭ সালের ১/১১ এর ঘটনার অভ্যুত্থান কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না। তা ছিল বাংলাদেশের সত্যিকার অর্থেই দেশপ্রেমিক, গণতান্ত্রিক শক্তিকে নির্মূল করার জন্যই দেশি-বিদেশি ষড়যন্ত্র ও চক্রান্তের একটি অংশ।”

এদিকে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৮০৩ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় আরও ৮৪৯ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ২৩ হাজার ৩০২ জনে পৌঁছেছে।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

About

Popular Links