Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘ভোট প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি’র পরিকল্পিত হামলা’

চট্টগ্রামের বহদ্দারহাটে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরীর প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়

আপডেট : ২৭ জানুয়ারি ২০২১, ০৪:৪৬ পিএম

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে “প্রশ্নবিদ্ধ” করতেই বিএনপি পরিকল্পিতভাবে বিভিন্ন কেন্দ্রে হামলা করছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে নগরীর বহদ্দারহাটে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরীর প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।

রেজাউলের প্রধান নির্বাচনী এজেন্ট ও নগর আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল অভিযোগ করেন, ভোটের মাঠে বিএনপি’র হামলায় তাদের তিনজন কর্মী আহত হয়েছেন।

এদিকে, বুধবার সকাল ৮টায় চট্টগ্রামের ৭৩৫টি কেন্দ্রে ভোট শুরুর পর বিভিন্ন ওয়ার্ড থেকে বিক্ষিপ্ত সংঘাতের খবর আসতে থাকে।

নগরীর লালখান বাজার ওয়ার্ডে আওয়ামী লীগ, বিএনপি ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর অনুসারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে অন্তত ২১ জন আহত হন। আর পাহাড়তলীতে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘাতের মধ্যে গুলিতে এক যুবকের মৃত্যু হয়।

ব্রিক ফিল্ড রোডে পাথরঘাটা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ ও বিএনপি কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় একটি বুথে ইভিএম মেশিন ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালিকে আটক করে পুলিশ।

আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে বাবুল বলেন, “সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের দীর্ঘসারি ছিল। তারা ভোটাধিকার প্রয়োগ করতে পেরে গৌরবান্বিত বোধ করছেন। তারা নিজের ভোট নিজেই দিয়েছেন।”

তবে বিএনপি নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ করছে’ মন্তব্য করে তিনি বলেন, “অগ্নিসন্ত্রাসের কারণে বিএনপি’র জনভিত্তি নেই। তারা নির্বাচনী প্রচার-প্রচারণা চালায়। কিন্তু ভোটের দিন মাঠে থাকে না। এটা তাদের কৌশল।”

ভোটকেন্দ্রে ভোটারদের লম্বা লাইন দেখে বিএনপি “ভীতসন্ত্রস্ত”  হয়ে বহিরাগতদের নিয়ে বিভিন্ন কেন্দ্রে পরিকল্পিতভাবে হামলা করছে বলেও অভিযোগ করেন ইব্রাহিম হোসেন বাবুল।

তবে বিএনপি’র অপচেষ্টা সফল হবে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট।

About

Popular Links