Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভোটের আগের দিন নির্বাচন প্রত্যাখান করলেন বিএনপির মেয়র প্রার্থী

'নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না থাকা এবং তার সম্ভাব্য পোলিং এজেন্টদের ভয়ভীতি দেখানো অব্যাহত থাকায় ৩০ জানুয়ারির নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছি'

আপডেট : ২৯ জানুয়ারি ২০২১, ১০:৪৮ পিএম

মৌলভীবাজার পৌরসভা নির্বাচন থেকে বিএনপির মেয়র প্রার্থী মো. অলিউর রহমান পৌরসভার ভোট গ্রহণের আগের দিন নির্বাচন প্রত্যাখানের ঘোষণা দিয়েছেন।

নির্বাচনের এক দিন আগে শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন প্রত্যাখানের ঘোষণা দেন তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির মেয়র প্রার্থী অলিউর রহমান।

মেয়র প্রার্থী অলিউর রহমান তার লিখিত বক্তব্যে বলেন, "২৭ জানুয়ারি সরকারদলীয় প্রার্থীর সমর্থকদের তান্ডবের বিষয় প্রশাসনকে অবহিত করেছিলেন। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সন্ত্রাসীদের গ্রেফতারের জন্য গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে ২৪ ঘণ্টার চূড়ান্ত সময়সীমা দেওয়া হয়েছিল। এ বিষয়ে প্রশাসন কোনো পদক্ষেপ নেয়নি। এ ঘটনায় পুলিশের নীরব ভূমিকার কারণে দলের সমর্থক ও কর্মীরা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না থাকা এবং তার সম্ভাব্য পোলিং এজেন্টদের ভয়ভীতি দেখানো অব্যাহত থাকায় ৩০ জানুয়ারির নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছি।"

তিনি আরও জানান, "বিষয়টি লিখিতভাবে রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে ইতিমধ্যে জানিয়েছি। এই প্রহসনের নির্বাচনে অংশ নিয়ে সরকারদলীয় প্রার্থীকে বৈধতা প্রদান করা তার ও তার দলের বিন্দুমাত্র ইচ্ছা নেই। তার বিশ্বাস, নির্বাচন প্রত্যাখান করার সিদ্ধান্তে সমর্থক, ভোটার এবং সরকারদলীয় সমর্থক ভোটার ভোটে অংশ নেবেন না।"

মৌলভীবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. মামুনুর রশিদ বিএনপির মেয়র প্রার্থীর নির্বাচন প্রত্যাখান করেছেন এই মর্মে লিখিতপত্র পেয়েছেন বলে তিনি নিশ্চিত করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি প্রার্থীর নির্বাচন পরিচালনা বোর্ডের প্রধান সমন্বয়ক জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ফয়জুল করিম ময়ুন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, মৌলভীবাজার সদর উপজেলা বিএনপির সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক প্রমুখ।

About

Popular Links