Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

তারা দুর্নীতিবাজদের সাথে জোট বেঁধেছে: প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, "এতিমদের টাকা আত্মসাতের কারণে খালেদা জিয়া দোষী সাব্যস্ত হয়ে কারাগারে রয়েছে। আর তার বড় ছেলে তারেক জিয়াও দশ ট্রাক অস্ত্র মামলা ও দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত।"

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০৪:০১ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান দুর্নীতিতে দোষী সাব্যস্ত উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তফ্রন্টের ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরী দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার জন্য দুর্নীতিবাজদের সাথে জোট বেঁধেছে।

রবিবার সন্ধ্যায় (স্থানীয় সময়) যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে নিউইয়র্কে এক নাগরিক সংবর্ধনায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বিদ্রুপ করে বলেন, "এই সমস্ত দুর্নীতিবাজকে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে যারা কথা বলেন, তারা লড়াই করবেন! কামাল হোসেন লড়াই করবেন? বি চৌধুরী লড়াই করবেন? মান্না লড়াই করবে?"

শেখ হাসিনা বলেন, "এতিমদের টাকা আত্মসাতের কারণে খালেদা জিয়া দোষী সাব্যস্ত হয়ে কারাগারে রয়েছে। আর তার বড় ছেলে তারেক জিয়াও দশ ট্রাক অস্ত্র মামলা ও দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত।"

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মইনুল হোসেন প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, "কাকরাইলের বাড়ির জমি দখল করে, সে জায়গা নিয়ে মামলা আছে। সেই মঈনুল হোসেনও তাদের সাথে যোগ দিয়েছে।"

পাশাপাশি বিএনপি নেতা মওদুদ আহমদে প্রসঙ্গে তিনি বলেন, "সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের সহানুভূতিতে অবৈধভাবে বাড়ি দখলের পর দোষী সাব্যস্ত হয়ে গুলশানের বাড়ি হারিয়েছেন।"

যুক্তফ্রন্ট প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, "তারা কেন সরকারকে উৎখাত করবে? কারণটা কী? দেশের জন্য আমরা কি করি নাই? এমন কোনো খাত নেই, যেখানে উন্নয়ন করি নাই। আরে এটা আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই সম্ভব।"

ড. মুহাম্মাদ ইউনুসের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, "নোবেল প্রাইজ পাওয়ার পরও তিনি গ্রামীণ ব্যাংকের এমডি পদ ছাড়েন না। দরিদ্রদের উচ্চসুদে ঋণ দিয়ে তিনি এখন বড়লোক হয়েছেন।"

শেখ হাসিনা বলেন, "এরা সব এক জায়গায়। কেউ সুদখোর, কেউ ঘুষখোর, কেউ মানি লন্ডারিংয়ের দায়ে অভিযুক্ত, কেউ খুনী। এভাবে সব আজকে এক জায়গায়।"


About

Popular Links