Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

আত্মহত্যার হুমকি দিলেন কাদের মির্জা

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে ফেসবুক লাইভে এসে এ কথা বলেন তিনি

আপডেট : ২৩ মার্চ ২০২১, ০৮:২৫ পিএম

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোটভাই আব্দুল কাদের মির্জা আত্মহত্যার হুমকি দিয়েছেন।

মঙ্গলবার (২৩ মার্চ) সকালে ফেসবুক লাইভে এসে এ কথা বলেন তিনি। এসময় প্রায় ৩০ মিনিট বক্তব্য দেন তিনি।

কাদের মির্জা বলেন, “গত সংসদ নির্বাচনে সাবেক রাষ্ট্রপতি এরশাদকে যেভাবে তার বাসা থেকে জোর করে তুলে নিয়ে সিএমএইচএ ভর্তি করা হয়। ওবায়দুল কাদের ও তার স্ত্রীর প্ররোচনায় ঠিক অনুরূপ আমার ক্ষেত্রে এ ঘটনা ঘটাতে চেষ্টা করছে। এরকম কিছু ঘটলে আমি সাথে সাথে আত্মহত্যা করব। কোন অসত্যের কাছে মাথা নত করব না।”

তিনি আরও বলেন, “বসুরহাটে রাজনৈতিক দ্বন্দ্বে যে মানুষটি মৃত্যু বরণ করেছেন, তার মৃত্যুতে আমি নাগরিক শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছিলাম। এ কাজ কে বা কারা প্রশাসনের সহযোগিতায় বন্ধ করে দিয়েছে। সেদিন থেকে আমার পৌরসভা কার্যালয়ের আশে পাশে পুলিশি তাণ্ডব চলছে। পুলিশ আমার পৌরসভার চারিদিকে ঘেরাও করে রেখেছে।”

তিনি আরও বলেন, “আমি অপ-রাজনীতির বিরুদ্ধে সত্য কথা বলার সাথে সাথে আস্তে আস্তে সবাই আমার কাছ থেকে দূরে সরে যাচ্ছে। যারা অপরাজনীতির সাথে জড়িত, টেন্ডারবাজি সাথে জড়িত, যারা খাস জমি দখল করেছে, যারা নিরীহ গরিব অসহায়দের সম্পত্তি দখল করেছে, যারা সরকারি খাল দখল করেছে, যারা তোহা বাজার লুটপাটের সাথে জড়িত তারা এখন আমার সাথে নেই। ঢাকা থেকে আরম্ভ করে কোম্পানীগঞ্জের অপরাজনীতির হোতারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।”

এসময় সদ্যপ্রয়াত বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের প্রসঙ্গ তুলে ধরে বলেন, “আমাদের এ অঞ্চলের সম্পদ। তিনি কোম্পানীগঞ্জে উন্নয়নের সূচনা করেছেন। বাংলাদেশের রাজনীতিতে অনন্য অবদান সৃষ্টি করেছেন মওদুদ।”


Posted by Abdul Quader Mirza on Monday, March 22, 2021



 

About

Popular Links