Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গাড়িতে আগুন

পুলিশ রাস্তায় সমাবেশে বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়

আপডেট : ২৯ মার্চ ২০২১, ০৫:৩৯ পিএম

চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়ি এবং নগর বিএনপি কার্যালয় নাসিমন ভবন এলাকায় পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ১০ থেকে ১২ জন আহত হয়েছে। 

সোমবার (২৯ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে। 

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্করের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল নগর দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয় এবং পরবর্তী বিক্ষোভ পরবর্তী সমাবেশ শুরু করে। একই সময়ে নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু সুফিয়ানের নেতৃত্বে অপর একটি মিছিল সেখানে এসে শেষ হয় এবং বিক্ষোভ পরবর্তী সমাবেশ শুরু করে। এ সময় পুলিশ রাস্তায় সমাবেশে বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। 

এ সময় নাসিমন ভবন সংলগ্ন নুর আহমদ সড়কে একটি মোটর সাইকেলসহ কয়েকটি ভ্যানগাড়িতে আগুন ধরিয়ে দেয় বিএনপির কর্মীরা। 

পরে পুলিশ নাসিমন ভবনে অভিযান চালিয়ে নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, বিএনপি নেতা আখিঁ সুলতানা, দেওয়ান লিটাসহ অন্তত ১৫ জনকে আটক করে। এ সময় ৩টি মোটরসাইকেলও জব্দ করা হয়। 

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিন বলেন, “বিএনপির নেতাকর্মীরা রাস্তায় সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের নিরাপদ স্থানে পার্টি অফিসের ভিতরে সভা করতে বলেন। এ নিয়ে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপের পাশাপাশি বিভিন্ন গাড়িতে আগুন দেয় এবং পুলিশের উপর হামলা চালায়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।”

About

Popular Links