Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিএনপি নির্বাচনে অংশ না নিলেও যথাসময়ে নির্বাচন হবে: অর্থমন্ত্রী

মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলেও দেশে অসংখ্য রাজনৈতিক দল রয়েছে। তাদের নিয়ে নির্বাচন হবে।

আপডেট : ০১ অক্টোবর ২০১৮, ০৫:৪৩ পিএম

বিএনপি আসন্ন সংসদ নির্বাচনে অংশ না নিলেও যথাসময়ে নির্বাচন হবে বলে জানিয়েছেন করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, জাতীয় নির্বাচনে না এলে দল হিসেবে বিএনপি’র অস্তিত্বই থাকবে না। এটা তাদের নিজস্ব ব্যাপার। এ নিয়ে সরকারের কোন মাথা ব্যথা নেই।

অর্থমন্ত্রী সোমবার (১ অক্টোবর) দুপুরে সিলেটের জেলা প্রশাসন কার্যালয়ে জেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলেও দেশে অসংখ্য রাজনৈতিক দল রয়েছে। তাদের নিয়ে নির্বাচন হবে।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে। বর্তমানে দেশে যে ধরনের নির্বাচন ব্যবস্থা বিদ্যমান আছে, এর চেয়ে উত্তম নির্বাচন ব্যবস্থা সম্ভবপর নয় বলে অর্থমন্ত্রী মন্তব্য করেন।

আওয়ামী লীগের দাবির মুখে ২০০৮ সাল থেকে ছবিযুক্ত ভোটার তালিকা হয়। এখন নির্বাচনে জালজালিয়াতির কোন সুযোগ নেই বলেও জানান তিনি।

বিএনপির নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, বিএনপি’র মহাসচিব ফখরুল সাহেবের কথায় নমনীয় সুর রয়েছে। তিনি প্রতিদিন একই কথা বলছেন- নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। ফখরুল সাহেব এসব দাবি করতেই পারেন। তবে এটা (তত্ত্বাবধায়ক সরকার) আর হবে না।

সিলেটের জেলা প্রশাসক নূমেরী জামানের সভাপতিত্বে সভায় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, পুলিশ সুপার মনিরুজ্জামান, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, বক্তব্য রাখেন।


সূত্র: বাসস

About

Popular Links