Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’

করোনাভাইরাস পরবর্তী নানা জটিলতা এবং হার্ট, কিডনি ও লিভারে সমস্যা তৈরি হয়েছে

আপডেট : ১৭ জুন ২০২১, ০৮:২৩ পিএম

খালেদা জিয়ার করোনাভাইরাস পরবর্তী নানা জটিলতা এবং হার্ট, কিডনি ও লিভারে সমস্যা তৈরি হয়েছে। তার একটা পুরনো অসুখ যেটা তাকে অত্যন্ত কষ্ট দেয়- আর্থারাইটিসও রয়েছে। এই সবগুলো মিলিয়ে উনি “অত্যন্ত অসুস্থ” বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা তুলে ধরে দলীয় এক কর্মসূচিতে এসব কথা জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, “আল্লাহর রহমতে কোভিডের যে আক্রমণ, সেখান থেকে তিনি বেরিয়ে এসেছেন। কিন্তু দীর্ঘ ৪ বছর তার চিকিৎসা না হওয়ার কারণে, কারাগারে রাখার কারণে তিনি অনেকগুলো রোগে আক্রান্ত হয়েছেন। এসব কটি মিলিয়ে উনি অত্যন্ত অসুস্থ আছেন। চিকিৎসকরা বলছেন, তিনি অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় আছেন।”

মির্জা ফখরুল বলেন, “সরকারকে আহ্বান জানাব, রাজনৈতিক প্রতিহিংসা বাদ দিয়ে এই মহান নেত্রীকে যিনি গণতন্ত্রের জন্য দীর্ঘ সংগ্রাম করেছেন, লড়াই করেছেন, তিন বারের প্রধানমন্ত্রী ছিলেন এবং দেশকে উন্নত করার জন্য তার বহু অবদান রয়েছে তার সুচিকিৎসার ব্যবস্থা করা হোক।”

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল করোনাভাইরাসসহ নানা জটিলতায় আক্রান্ত খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট অনুভব করলে ৩ মে তাঁকে সিসিইউতেও নেওয়া হয়েছিল।

About

Popular Links