Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

জিএম কাদের: একজন শিশুর ঘোষণায় রাজনৈতিক দল হতে পারে না

সুস্থ ও স্বাভাবিকি নয় এমন একজন শিশুর ঘোষণায় একটি রাজনৈতিক দল হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের

আপডেট : ১৫ জুলাই ২০২১, ০৫:৫১ পিএম

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদের ‘নতুন জাতীয় পার্টির’ প্রসঙ্গে দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, সুস্থ ও স্বাভাবিকি নয় এমন একজন শিশুর ঘোষণায় একটি রাজনৈতিক দল হতে পারে না। রাজনৈতিক দল গঠন করতে হলে আইন ও নীতিমালা আছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণের উদ্বোধনী সভায় তিনি একথা বলেন।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে কথা না বলেই তাকে চেয়ারম্যান ঘোষণা করা এবং সংবাদ মাধ্যমে প্রকাশ ও প্রচার করা কতটা যুক্তিযুক্ত তা বিবেচনা করা উচিত ছিল। সংবাদ প্রচারের আগে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সাথে অবশ্যই কথা বলা উচিত ছিল গণমাধ্যমের।

তিনি বলেন, রওশন এরশাদের সাথে আমার বুধবার সন্ধায় ফোনে কথা হয়েছে। তিনি জানিয়ে দিয়েছেন, চেয়ারম্যান হওয়ার কোন ইচ্ছা তার নেই। দক্ষতার সঙ্গে জাতীয় পার্টিকে শক্তিশালী করতে বিভিন্ন উদ্যোগের প্রশংসাও করেন তিনি।

প্রসঙ্গত, গতকাল বুধবার (১৪ জুলাই) রাজধানীর বারিধারায় প্রেসিডেন্ট পার্কে এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর মিলাদ মাহফিলে এরিক নতুন জাতীয় পার্টির কমিটি ঘোষণা করেন। নতুন কমিটিতে রওশন এরশাদকে চেয়ারম্যান, মা বিদিশা ও ভাই রাহগির আল মাহি সাদকে কো-চেয়ারম্যান ও  কাজী মামুনুর রশীদকে ভারপ্রাপ্ত মহাসচিব ঘোষণা করেন এরিক।

অনুষ্ঠানের ব্যানারে প্রধান অতিথি হিসেবে রওশন এরশাদের নাম লেখা থাকলেও তিনি উপস্থিত ছিলেন না।


About

Popular Links