Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলার অভিযোগ

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ ছাত্রদলের

আপডেট : ২৯ আগস্ট ২০২১, ০৬:১০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতাকর্মীরা। 

রবিবার (২৯ আগস্ট) সকাল ১০টার বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের সামনে এ হামলার ঘটনা ঘটে। এসময় ছাত্রদলের অন্তত ১০ নেতাকর্মী আহত হন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে দাবি ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুর রহমান খোকনের।

তিনি বলেন, “ছাত্রলীগের হামলায় আহত হন ঢাবি শাখার সদস্য সচিব আমানুল্লাহ আমান।” গুরুতর আহতাবস্থায় তাকে ঢামেকে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, “বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও সহ-সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিকে গ্রেপ্তারের প্রতিবাদ ও তাদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে টিএসসির দিকে যাওয়ার সময় এ হামলা করা হয়।”

তবে এ ঘটনাটি সত্য নয় বলে দাবি করেছেন লেখক ভট্টাচার্য। তিনি বলেন, “ওইসময় দিনমজুরদের খাবার বিতরণসংক্রান্ত একটি কর্মসূচিতে ব্যস্ত ছিল ছাত্রলীগকর্মীরা। আমাদের কর্মসূচি শেষে ছাত্রদলের প্রতিবাদ মিছিলটি পার হয়ে যাওয়ার সময় অ্যাম্বুলেন্সের আওয়াজ শুনেছি। এখন তারা ছাত্রলীগের নামে অভিযোগ দিচ্ছে।”

About

Popular Links