Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘জিয়া নিজেও কোনোদিন স্বাধীনতার ঘোষক দাবি করেননি’

শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে এ কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১০:২৭ এএম

জীবিত থাকা অবস্থায় জিয়া নিজেও কোনদিন স্বাধীনতার ঘোষক দাবি করেননি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

তিনি বলেন, “এটাও সত্য যে জিয়াউর রহমান যখন চট্টগ্রামে নিহত হয়েছিলেন, তাকে অনেক দূরে নিয়ে গণকবর দেয়া হয়েছিল এবং সেটা কোথায় তেমন কেউ জানতেন না। তারপর যখন এখানে কফিন নিয়ে আসা হয় এবং সেই কফিনে কে ছিলেন, তার স্ত্রী, সন্তান কিংবা দলের কাউকে দেখতে দেওয়া হয়নি। কাজেই এই বিষয়টি নিয়ে যে আলোচনা হচ্ছে, ইতিহাসের সত্য কোন না কোনদিন উদঘাটিত হবেই। এই আলোচনা হয়তো আগেও হয়েছে, এখনও হচ্ছে।”

শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, “এই ব্যক্তিকে নিয়ে মিথ্যাচার করে স্বাধীনতার ঘোষক সাজাবার চেষ্টা করা হচ্ছে। যিনি জীবিত থাকা অবস্থায় কখনও নিজে তা দাবি করেননি। কারণ তিনি স্বাধীনতার ঘোষক ছিলেন না। একইভাবে বিএনপি-জামাত এই মিথ্যাচার সারাজীবন করেছে, কারণ তাদের জন্য একটি কবর বিশাল কিছু। তাই এটিকে প্রতীক বানিয়ে ফেলার অপচেষ্টায় তারা অনেক কিছুই করেছে। সত্য উদঘাটিত হওয়া উচিত। মাননীয় প্রধানমন্ত্রীসহ অনেক নেতা যে কথাগুলো বলেছেন, আমি তাদের সঙ্গে একমত।”

এ সময় জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারিসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর মন্ত্রী বিকেলে সাড়ে ৫টায় চাঁদপুর শহর রক্ষাবাঁধের নদীর তীর ও মোলহেড এলাকা ঘুরে দেখেন  এবং এ সময় তিনি বড় স্টেশন এলাকায় ফিতা কেটে বঙ্গবন্ধু  পর্যটন  কেন্দ্র  ও এর  প্রধান  প্রবেশ গেট  উদ্বোধন করেন।  

About

Popular Links